ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুব্রত পরিচয়ে চাঁদা দাবি

আনু মুহাম্মদকে সপরিবারে গুমের হুমকি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:২৩ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

তেল-গ্যাস বিদ্যুৎ বন্দর ও খনিজসম্পদ রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. আনু মুহাম্মদ ও তার পরিবারের সদস্যদের গুমের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

গতকাল মঙ্গলবার সকাল ১০টায় সুব্রত বাইনের পরিচয়ে একটি ফোন নম্বর (+৯১৮০১৭৮২২৭২৫) থেকে তাকে এই হুমকি দেওয়া হয়।

গতকাল দুপুরে খোলা কাগজকে হুমকির বিষয় নিশ্চিত করেছেন আনু মুহাম্মদ। তিনি বলেন, সকালে একটি ফোন আসে আমার ব্যক্তিগত মোবাইলে। এ সময় সুব্রত বাইন পরিচয় দিয়ে চাঁদা চাওয়া হয়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আমাকে এবং আমার পরিবারের সদস্যদের গুমের হুমকি দেওয়া হয়। ফোনে বলা হয় কলকাতায় তার (সুব্রত বাইন) ছোট ভাইদের চিকিৎসার জন্য টাকা লাগবে। এই কারণে আমাকে টাকা দিতে বলা হয়।

আনু মুহাম্মদ বলেন, সুব্রত বাইনের পরিচয়ে টাকা চাইলে আমি টাকা দেব না জানাই। তখন আমাকে বলা হয় আপনি তো খিলগাঁও এলাকায় থাকেন। কিভাবে টাকা আদায় করতে হয় আমরা জানি।

থানায় অভিযোগ দিয়েছেন কি-না জানতে চাইলে বলেন, এর আগে অনেক হুমকি নিয়ে থানায় জিডি বা অভিযোগ করেছি। কোনো সময় কিছু হয়নি। তাই জিডির ওপর আস্থা হারিয়ে ফেলেছি। তবে নিয়মরক্ষার জন্য জিডি করব।

হুমকির ব্যাপারে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস কুদ্দুস বলেন, এখনো তিনি এ ব্যাপারে থানায় অভিযোগ করেননি। আর আমি তার বাসা কোথায় জানি না।

 

 
Electronic Paper