ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মৌসুমীর ‘অর্জন-৭১’

বিনোদন প্রতিবেদক
🕐 ১১:১৩ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০১৯

প্রিয়দর্শিনী’খ্যাত চিত্রনায়িকা মৌসুমী নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম ‘অর্জন-৭১’। এ ছবির চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় আছেন মির্জা সাখাওয়াত হোসেন। ছবিটি সম্পর্কে মৌসুমী বলেন, মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর অবদানকে কেন্দ্র করে এই ছবিটির কাজ শুরু হতে যাচ্ছে। আগামী ১৬ জুলাই বিএফডিসিতে ছবির মহরত অনুষ্ঠিত হবে। এতে আমার চরিত্রের নাম থাকছে ফিরোজা। ছবির কাহিনী ও চরিত্রটি আমার ভালো লেগেছে। আশা করি, দর্শকরাও পছন্দ করবেন।

এদিকে ছবিটি নিয়ে পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন বলেন, ২০১৩ সালে পুলিশ হেড কোয়ার্টারে এ ছবির গল্প প্রথমে জমা দিয়েছিলাম। সেটি হেড কোয়ার্টারের অনুমোদন পেলেও নানা কারণে ছবিটির কাজ এতদিন শুরু করতে পারিনি।

তাই নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই এবার এ ছবির কাজ শুরু করতে যাচ্ছি। শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ অফিসার আবদুল কাদের মিয়ার মুক্তিযুদ্ধে বিশাল অবদান ছিল। তিনি মুক্তিযুদ্ধের সময়ে পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ছিলেন। ১৯৭১ সালের ২৭ মার্চ লাল সবুজের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন তিনি।

একই বছর পয়লা জুন তাকে গুলি করে হত্যা করা হয়। এ ছবিতে মুক্তিযোদ্ধা আবদুল কাদের মিয়ার চরিত্রে শতাব্দী ওয়াদুদ এবং তার স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন মৌসুমী।

 
Electronic Paper