ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাফুফের অনুশীলনে ডেঙ্গু আক্রান্ত মার্জিয়া-সাজেদা

ময়মনসিংহ প্রতিনিধি
🕐 ১২:০২ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলের সদস্য মার্জিয়া আক্তার ও সাজেদা আক্তার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরিবার সূত্রে জানা যায়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অধীনে আবাসিক ক্যাম্পে অনুশীলনে থাকা অবস্থায় প্রায় ১০ দিন আগে তারা জ্বরে আক্রান্ত হয়। পরে গত রোববার মার্জিয়া­আর সাজেদা নিজেদের ইচ্ছায় জ্বর নিয়েই অভিভাবকের সঙ্গে ময়মনসিংহের ধোবাউড়া থানার কলসিন্দুর গ্রামে আসে।

ঢাকায় থাকাকালীন বাফুফের উদ্যোগে তাদের রক্ত পরীক্ষা করা হয়। গত সোমবার রাতে বাফুফের পক্ষ থেকে রক্ত পরীক্ষার ফল দেখে জানানো হয়, মার্জিয়া ও সাজেদা ডেঙ্গু জ্বরে আক্রান্ত। পরে আজ তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার বলেন, দুজনেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত। তাদের আরও আগেই ভালো চিকিৎসার প্রয়োজন ছিল। তবে দুজনই প্রথমবার ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় কোনো সমস্যা হবে না বলে মনে হচ্ছে।

ওই হাসপাতালের চিকিৎসকরা বাফুফের সমালোচনা করে বলেন, জ্বরে আক্রান্ত হওয়ার পর তাদের এভাবে গ্রামে পাঠিয়ে দেওয়া উচিত হয়নি। বাফুফের উচিত ছিল ঢাকায় তাদের চিকিৎসা করানো।

চিকিৎসাধীন মার্জিয়া ও সাজেদা জানায়, প্রায় ১০ দিন আগে জ্বরে আক্রান্ত হওয়ার পর বাফুফের কর্মকর্তারা তাদের রক্ত পরীক্ষা করান। তবে সেখানে পরীক্ষার ফল জানার আগেই তারা নিজেদের গ্রামে ফিরে আসে। তবে জ্বর পুরোপুরি কমেনি। গত সোমবার রাতে তারা ডেঙ্গু আক্রান্ত হওয়ার বিষয়টি জেনে আতঙ্কিত হয়ে পড়ে। সকালে কলসিন্দুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মালা রানী তাদের হাসপাতালে ভর্তি করান।

 
Electronic Paper