জলাবদ্ধ মির্জাপুরের সড়ক

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি / ৬:২৯ অপরাহ্ণ, জুলাই ০৭,২০১৯

একটু বৃষ্টি হলেই টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার পাইপাস বংশাই রোডে ভাল ড্রেনেজ ব্যবস্থা না হওয়ায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে চলাচলে পৌরবাসীকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। সুষ্ঠু পরিকল্পনার অভাবে রাস্তার উন্নয়ন না হওয়ায় দীর্ঘদিন ধরে এ রোডে চরম দুর্ভোগের শিকার হচ্ছে যাত্রী সাধারণরা।

এছাড়া মির্জাপুর বাজারসহ অধিকাংশ রাস্তায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। তবে পৌরসভা কর্তৃপক্ষ বলেছেন, অর্থ প্রাপ্তি সাপেক্ষে সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে পৌরসভার রাস্তা-ঘাট ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে।

শনিবার পৌরসভার বেশ কয়েকটি রোডে গিয়ে দেখা গেছে চলাচলের ক্ষেত্রে পৌরবাসীর ভোগান্তির চিত্র।

পৌরসভার মো. সাহাদত হোসেন সুমন বলেন, মাস্টার প্লানের মাধ্যমে মির্জাপুর পৌরসভার নয়টি ওয়াডের বিদ্যুৎ, গ্যাস, পয়নিষ্কাশন, ড্রেনেজ ব্যবস্থাসহ সুষম উন্নয়নের জন্য মেগা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন করা হয়েছে। চলছে রাস্তা-ঘাট ও ব্রিজ-কালভাটের উন্নয়ন। প্র আগামী এক বছরের মধ্যে পৌরসভার প্রতিটি ওয়াডের রাস্তা-ঘাট, ড্রেনেজে ব্যবস্থাসহ সব ধরনের উন্নয়নমুলক কাজ করে একটি আদর্শ পৌরসভা মির্জাপুরবাসীকে উপহার দিতে পারবো।

জানা গেছে, ২০০০ সালে ৯টি ওয়ার্ড নিয়ে মির্জাপুর পৌরসভা প্রতিষ্ঠিত হয়। পৌরসভার বয়স ১৯ বছর হলেও তেমন বাড়েনি নাগরিক সুবিধা। সেই সঙ্গে পৌরসভা নানাবিধ সমস্যায় জর্জরিত বলে অভিযোগ উঠেছে। সমস্যার মধ্যে রয়েছে, বিদ্যুৎ, গ্যাস, পয়নিষ্কাশন ব্যবস্থা, ড্রেনেজ ব্যবস্থা, রাস্তা-ঘাট ও যোগাযোগ ব্যবস্থা।

সুষ্ঠু পরিকল্পনার অভাবে আজ পর্যন্ত রাস্তার পাশে ভাল ড্রেনেজ ব্যবস্থা না হওয়ায় প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে পানি নিষ্কাশন ব্যবস্থা। একটু বৃষ্টি হলেই রাস্তার উপর পানি জমে চলাচল সমস্যা হয়ে পড়ে।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com