ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গোপসাগরে তিন ট্রলারডুবি, নিখোঁজ ৫

পটুয়াখালী প্রতিনিধি
🕐 ১১:২৯ পূর্বাহ্ণ, জুলাই ০৭, ২০১৯

বৈরী আবহাওয়ায় উত্তাল বঙ্গোপসাগরে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার তিনটি ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় পাঁচ জেলে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। নিখোঁজদের উদ্ধারে গতকাল শনিবার সকাল থেকে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

স্থানীয় জেলেরা জানান, বঙ্গোপসাগরের গভীরে গত শুক্রবার মধ্য রাত থেকে শনিবার ভোর পর্যন্ত দমকা বাতাস ও প্রচণ্ড ঢেউয়ের তোড়ে রাঙ্গাবালীর চরমোন্তাজ ইউনিয়নের মধ্য চরমোন্তাজ গ্রামের সোহরাব প্যাদার মালিকানাধীন এফবি মায়ের দোয়া, ছোট বাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের রাতুল মিয়ার মালিকানাধীন একটি ও চালিতাবুনিয়া ইউনিয়নের চরলতা গ্রামের নিজাম ফকিরের মালিকানাধীন একটিসহ মোট তিনটি ট্রলার ডুবে যায়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে চরমোন্তাজের ট্রলার মালিক সোহরাব প্যাদা, চালিতাবুনিয়া ইউপি সদস্য রানা হাওলাদার ও কোড়ালিয়ার মৎস্য ব্যবসায়ী নাসির মৃধা জানান, ডুবে যাওয়া ওই তিন ট্রলারে থাকা ৩৮ জন মাঝিমাল্লার মধ্যে ৩৩ জন উদ্ধারের খবর পাওয়া গেলেও পাঁচজন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেদের উদ্ধারে গতকাল সকাল থেকে অভিযান অব্যাহত আছে।

নিখোঁজরা হলেন সোহরাব প্যাদার ট্রলারের জেলে রবিন হোসেন (২০), রাতুল মিয়ার ট্রলারের জেলে হাসান (১৭) ও মিজান (২৫) এবং নিজাম ফকিরের ট্রলারের জেলে মনির (৪০) ও সাইদুল (৩৭)।

জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর এখনো উত্তাল। যে কারণে গভীর সাগরে মাছ ধরার জেলে ট্রলারগুলো ইতোমধ্যে নিরাপদে আসতে শুরু করেছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো অসংখ্য মাছ ধরার ট্রলার সাগরে রয়েছে বলে জানান জেলেরা।

কোস্টগার্ড রাঙ্গাবালী আউট পোস্টের কন্টিনজেন্ট কমান্ডার রবিউল ইসলাম বলেন, তিনটি ট্রলার গভীর সাগরে ডুবেছে। আমরা খোঁজ নিচ্ছি।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ বলেন, ট্রলার ডুবির খবর পেয়েছি। নিখোঁজ জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে।

 
Electronic Paper