‘সরকার ও প্রশাসন কৃষকদের সঙ্গে তামাশা করছে’

নিজস্ব প্রতিবেদক / ৯:৩০ অপরাহ্ণ, জুন ০১,২০১৯

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সরকার ও প্রশাসন কৃষকদের সঙ্গে তামাশা করছে, তারা (সরকার) কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য দিতে ব্যর্থ হয়েছে।

শনিবার (১ জুন) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রয়াত সাংবাদিক মাহফুজ উল্লাহ স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এই অভিযোগ করেন তিনি। মাহফুজ উল্লাহ স্মৃতি পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে উল্লেখ করে রিজভী বলেন, রমজানে তাকে (খালেদা) ঠিকমতো সেহেরি ও ইফতার খেতে দিচ্ছে না। এর জন্য একদিন এই সরকারকে আসামির কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি বলেন, সারাদেশে বিরোধীদলীয় নেতা-কর্মীরা চরম আতঙ্কে দিনাতিপাত করছেন। জনগণের মনে শান্তি নেই। দেশের মানুষ এই সরকারের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম আন্দোলনের অপেক্ষায় রয়েছে।

তিনি বলেন, খাদ্যে ভেজাল প্রতিরোধে ব্যর্থ হয়ে সরকার বেসামাল হয়েছে পড়েছে এ জন্য আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বেসামাল মন্তব্য করে, মিথ্যার জালে আবদ্ধ হয়ে, পাগলের ন্যায় কথা বলে বিএনপিকে দায়ি করে সরকারের ব্যর্থতা আড়াল করতে চাচ্ছেন।

মাহফুজ উল্লাহর কর্মময় জীবন প্রসঙ্গে রিজভী বলেন, বর্তমানে দেশ ও জাতি এক চরম ক্লান্তিকাল অতিক্রম করছে। এই দুঃসময়ে বরেণ্য সাংবাদিক, বিশিষ্ট নাগরিক, মিডিয়া ব্যক্তিত্ব ও পরিবেশবিদ, শিক্ষক মাহফুজ উল্লাহ সাহসী ভূমিকা পালন করে আমাদেরকে উজ্জীবিত করতেন। এই দুঃসময়ে তার সাহসী ভূমিকা আমাদেরকে অনুপ্রাণিত করতো। বড় অসময়ে সেই সাহসী কণ্ঠ বন্ধ হয়ে গেল। দেশ ও জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে তাকে স্মরণে রাখবে।

মাহফুজ উল্লাহ স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদারের সভাপতিত্বে ও ছাত্রদলের দফতর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারীর সঞ্চালনায় অন্যদের মধ্যে অধ্যাপক আবদুল আউয়াল ঠাকুরসহ সংগঠনের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com