ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিদেশের মাটিতে নির্বাচনী প্রচারণায় ফেরদৌস

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৪:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

ঋতুপর্ণা, রচনা ব্যানার্জীসহ অনেক অভিনেত্রীর সাথে জুটি বেঁধে একাধিক হিট ছবি উপহার দিয়েছেন ঢালিউডের ফেরদৌস আহমেদ। সিনেমার পর্দায় মানুষ তাকে দেখতে অভ্যস্ত থাকলেও এবার নির্বাচনী প্রচারণার ময়দানে দেখা গেল সেই ফেরদৌসকে। তাও আবার দেশের মাটিতে নয়, একেবারে বিদেশের মাটিতে!

ভারতে চলমান লোকসভার নির্বাচনী প্রচারণায় যোগ দিতে পশ্চিমবঙ্গে উড়ে যায় ফেরদৌস। রাজ্যটির উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে রোববার ছুটির দিনে প্রচারণায় দেখা যায় ফেরদৌসকে। হুডখোলা গাড়িতে করে অভিনেতাকে সাথে নিয়ে রোড শো করেন কানাইয়ালাল।

একদিকে কংগ্রেস প্রার্থীকে দেখতে ভিড়, অন্যদিকে ফেরদৌসকে দেখতে রাস্তার দুইপাশে ছিল উৎসাহী মানুষের ভিড়। কংগ্রেস প্রার্থীর সাথেই ফেরদৌসও কখনও হাত নাড়িয়ে কখনও বা হাত জোড় করে মানুষের অভিনন্দন গ্রহণ করেন। পাশাপাশি কানাইয়ালালকে ভোট দেওয়ারও আহ্বান জানান তিনি। ফেরদৌসের সাথেই একই গাড়িতে ছিলেন টালিগঞ্জের অভিনেতা অঙ্কুশ ও অভিনেত্রী পায়েল সরকার।

এদিন রায়গঞ্জের পাশাপাশি হেমতাবাদেও আরেকটি রোড শো-এ অংশ নেন। সোমবার করণদিহি এবং ইসলামপুরেও দুইটি নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা যেতে পারে ফেরদৌসকে।

আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় রায়গঞ্জ কেন্দ্রে নির্বাচন। ওইদিনই রায়গঞ্জের সাথেই আরও দুইটি কেন্দ্র-দার্জিলিং ও জলপাইগুড়িতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে, রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কিভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করাচ্ছে? আমি এরকম আগে শুনিনি। আগামীকাল হয়তো আমাদের মমতা ব্যানার্জি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে দিয়ে তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার জন্য ডাকতে পারেন। আমরা এই ঘটনার নিন্দা জানাই।’

তিনি আরও বলেন ‘একজন বাংলাদেশি অভিনেতাকে ব্যবহার করে রাজ্যের ক্ষমতাসীন দল উত্তর দিনাজপুর জেলার ৫০ শতাংশ মুসলিম ভোট টানতে চাইছে। তৃণমূল আসলে আমাদের দেখে ভয় পেয়ে গেছে, তাই বিদেশ থেকে অভিনেতা নিয়ে আসছে।’

তবে কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মুসারফ হুসেন জানান, ‘ফেরদৌস বাংলাদেশে একজন জনপ্রিয় অভিনেতা। আমরা তাকে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে রোড শো-এ উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছিলাম এবং তিনিও রাজি হয়েছেন।’

 
Electronic Paper