ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিকৃবিতে নতুন উপাচার্য অধ্যাপক জামালকে বরণ

সিকৃবি প্রতিনিধি
🕐 ৭:২০ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২২

সিকৃবিতে নতুন উপাচার্য অধ্যাপক জামালকে বরণ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) নতুন উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা বরণ করে নিয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুর ১২টায় উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞাকে অভ্যর্থনা জানাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতর এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন সংগঠনের প্রায় ৩০০ জনের প্রতিনিধি দল সিলেটের ওসমানি আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিত হয়।

প্রতিনিধি দলে শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, অফিসার পরিষদ, গণতান্ত্রিক অফিসার পরিষদ, কর্মচারী পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতির সদস্য প্রমুখ যুক্ত ছিলেন।

নতুন উপাচার্যকে বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়ে পরবর্তীতে সেখান থেকে একটি গাড়ি বহর ক্যাম্পাসের উদ্দেশ্যে যাত্রা করে। ক্যাম্পাসের প্রধান ফটকে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগর নেতা-কর্মীরা।

এরপর উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা ক্যাম্পাসে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসন ভবনে নতুন উপাচার্যকে রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েবের নেতৃত্বে বিভিন্ন দফতরের প্রধানবৃন্দ স্বাগত জানান। এরপর প্রশাসনিক ভবনে উপস্থিতদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আমাদের সকলের বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের জন্য আমরা সকলে মিলে কাজ করে যাব। সবাই যার যার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে যাবে। তিনি শিক্ষার্থীদের পাশাপাশি প্রশাসনের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সহযোগিতা কামনা করেন। এছাড়া দিনব্যাপী বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ,ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক, প্রক্টরিয়াল বডি, প্রভোস্ট কাউন্সিল, আঞ্চলিক সমিতি, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সাংবাদিক সমিতির সদস্য ও অন্যান্যরা উপাচার্যের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য, একাধারে শিক্ষক, গবেষক ও সংগঠক অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা ভেটেরিনারি সার্জন হিসেবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৮ বছরের কর্মজীবনে তিনি অধ্যাপনার পাশাপাশি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, ডিন, রেজিস্ট্রার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালকসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

 
Electronic Paper