ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ক্যাম্পাসে যত্রতত্র মাইকের ব্যবহার : প্রশাসনে ছাত্রলীগের অভিযোগ

হাবিপ্রবি প্রতিনিধি
🕐 ৮:১৪ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

কিছুদিন থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরীক্ষা চলাকালীন সময়ে মাইকের ব্যবহার ব্যাপক হারে বেড়ে গেছে। সাধারণ শিক্ষার্থীরা বিশেষ করে ড. এম ওয়াজেদ ভবন ও ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা বরাবরই এর বিরুদ্ধে অভিযোগ করে আসছে। অবশেষে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে শব্দ দূষণ ও যত্রতত্র মাইকের ব্যবহারের বিরুদ্ধে আজ (সোমবার) বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে গণস্বাক্ষরসহ লিখিত অভিযোগ দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা।

ছাত্রলীগের পক্ষে লিখিত অভিযোগে স্বাক্ষর করেন ছাত্রলীগ নেতা তারেক চৌধুরী, পলাশ রায়, রবিউল ইসলাম, স্বপন কুমার, রিয়াদ খান ও সারোয়ার জাহান। এরপর বিষয়টি নিয়ে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমের সঙ্গেও দেখা করেন।

এ সময় তারা শব্দ দূষণ রোধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান। তারা বলেন, অনেকেরই ক্লাস পরীক্ষা বিঘ্নিত হয় এর কারণে। পাশাপাশি কিছু কিছু অনুষদের কয়েকজন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ক্লাস পরীক্ষা বন্ধ করে অফিস টাইমে নিজের স্বার্থে আন্দোলন করছে বলেও অভিযোগ করেন তারা। এর ফলে শিক্ষার্থীরা সেশনজটের সম্মুখীন হচ্ছে। যা এই সরকারের নীতি বিরোধী।
 
তারা আরও বলেন, নির্বাচন সামনে রেখে এসব অপতৎপরতা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। তাই প্রশাসনের কাছে এসব বিষয়েও দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব খালেদ হোসেন জানান, অভিযোগ পাওয়ার পরে এ বিষয়ে কাজ শুরু করেছি আমরা। তিনি বলেন, প্রক্টর সেকশনের অনুমতি ছাড়া এভাবে মাইক ব্যবহার করা যাবে না ইতোমধ্যে এই মর্মে নোটিশও জারি করা হয়েছে। পাশাপাশি তাদের অন্যান্য মৌখিক অভিযোগ গুলো নিয়েও কাজ করা হচ্ছে। 

 
Electronic Paper