ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাথার খুলিবিহীন শিশুর জন্ম

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ৫:৩২ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০২২

মাথার খুলিবিহীন শিশুর জন্ম

সিরাজগঞ্জের তাড়াশে মাথার খুলি ও মগজ ছাড়া একটি ছেলে শিশু জন্ম নিয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার খালখুলা ওহী জেনারেল হাসপাতালে অস্ত্রপচারের (সিজার) মাধ্যমে শিশুটি জন্ম নেয়। জন্ম নেয়া শিশু ও তার মা সুস্থ আছেন।

খালখুলা ওহী জেনারেল হাসপাতালের ম্যানেজার রফিকুল ইসলাম ও পরিবার সূত্রে জানা যায়, উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের ঘরগ্রামের আনতাজ আলীর স্ত্রী এলিনা খাতুনের প্রসব বেদনা উঠলে জরুরীভাবে হাসপাতালে নিলে তাকে সিজারের মাধ্যমে অদ্ভুত আকৃতির খুলিবিহীন ছেলে শিশুর জম্ম হয়।

খালখুলা ওহী জেনারেল হাসপাতালের গাইনি চিকিৎসক তার আল্ট্রাসনোগ্রাফি করে জানান, জন্ম নিতে যাওয়া শিশুটি শারীরিকভাবে অসুস্থ হবে এবং তার মাথার খুলি হবে না। পরে বিকেল ৩টার দিকে সিজারের মাধ্যমে এলিনা খাতুনের ছেলে শিশুটি জন্ম নেয়। শিশুটি জন্ম নেয়ার পর তার মাথার খুলি ও মগজ ছিল না।

খালখূলা ওহী জেনারেল হাসপাতালে চিকিৎসক ডা: রুহুল আমিন (এমবিবিএস (রাজ)পিজিটি সার্জারী) জানান, শিশুটি মাথার খুলি ছাড়াই জন্ম নিয়েছে। ‘শিশুটির এই জন্মগত ত্রুটির অন্যতম কারণ হলো ফলিক অ্যাসিডের অভাব। গর্ভবতী হওয়ার আগে থেকেই মায়েদের ফলিক অ্যাসিডের ট্যাবলেট খাওয়া শুরু করা প্রয়োজন।

 
Electronic Paper