ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কমলগঞ্জে ব্রীজ ভাঙনে দূর্ভোগ

কমলগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:১৭ অপরাহ্ণ, অক্টোবর ০২, ২০২২

কমলগঞ্জে ব্রীজ ভাঙনে দূর্ভোগ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান সড়কের একটি ব্রীজের মধ্যখানে দীর্ঘদিন ধরে ভেঙ্গে আছে। সময়ের সাথে সাথে বড় আকারে দেখা দিয়েছে ব্রীজের ভাঙ্গন। এতে দূর্ভোগে পড়েছেন স্থানীয়রা। সংস্কার না করায় এ ব্রীজের উপর দিয়েই ঝুঁকি নিয়ে চলাচল করছে চা বাগান ও পর্যটকবাহী যানবাহন।

কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান সড়কের পাত্রখোলা চা বাগান থেকে দলই চা বাগান যাওয়ার সড়কে এই ব্রীজের ভাঙ্গনে চা বাগানের গাড়ি, পর্যটকদের গাড়ি,স্থানীয়দের সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সিএনজি অটোরিকশা পারাপারের জন্য ভাঙ্গা স্থানে গাড়ির সীট খুলে ব্যবহার করে পারাপার করা হচ্ছে । এই সড়ক দিয়ে পর্যটকসহ প্রতিদিন দুই তিন হাজার মানুষ চলাচল করে আসছেন।

স্থানীয়রা জানান, সড়কের প্রধান ব্রীজ ভেঙ্গে গর্ত সৃষ্টি হওয়ার কারণে নিয়মিত ছোট ছোট দূর্ঘটনা ঘটছে। যে কোনো মুহুর্তে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। দীর্ঘদিন ধরে ব্রীজটি এই বেহাল অবস্থায় পড়ে আছে। দ্রুত সময়ে ব্রীজটি সংস্কারের দাবী জানান তাঁরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আসিদ আলী বলেন, ব্রিজটি ব্রিটিশ আমলের নির্মাণ হওয়ার কারণে ভেঙ্গে গেছে। এ বিষয়টি আমি উপজেলা সমন্বয় মিটিয়ে উত্থাপন করেছি।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা এলজিডি প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি আমাদের উর্ধতন কর্মকর্তাকে জানানো হয়েছে। যত দ্রুত সম্ভব ব্রীজটি সংষ্কার করার পদক্ষেপ নেওয়া হবে।

 
Electronic Paper