ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বহিষ্কারকে একতরফা বললেন রুমান

মহিউদ্দিন সোহেল, শেরপুর
🕐 ৮:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

বহিষ্কারকে একতরফা বললেন রুমান

শেরপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় সিদ্ধান্তের বাইরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানকে দলীয় সকল পদ থেকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে কেন্দ্রীয় সিদ্ধান্ত ছাড়া জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কারকে একতরফা ও অবৈধ দাবী করেছেন সদ্য অব্যাহতি পাওয়া দলের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রুমানের।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শহরের খরমপুর এলাকায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি তুলেন হুমায়ুন কবির রুমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, জেলা আওয়ামী লীগের মিটিংয়ের নাম করে এজেন্ডা ও নোটিশ বিহীন জেলা পরিষদ নির্বাচনে এড. চন্দন কুমার পালের আনারস প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারনার মিটিং ও আমাকে অব্যাহতি দেওয়া হয়। গঠনতন্ত্রে ৪৭ (৭ ও ৮) এর উপধারা লঙ্ঘন করে মনগড়াভাবে ৪৭ (১১) ধারা প্রয়োগ করা হয়েছে। যা দলীয় গঠনতন্ত্রের পরিপন্থী।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অমান্য করে সরকারের দায়িত্বপ্রাপ্ত হুইপ আতিউর রহমান আতিক নির্বাচনী এলাকায় জেলা পরিষদ নির্বাচনকে প্রভাবিত করার অপচেষ্টা করছে। যা নির্বাচনী আইন পরিপন্থী।

তবে এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট চন্দন কুমার পাল জানান, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা অনুযায়ী দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করায় গঠনতন্ত্র মোতাবেক এমনিতেই বহিস্কৃত হয়েছেন হুমায়ুন কবীর রুমান।

তাই জেলা আওয়ামী লীগ সভা আহবান করে তাকে দলের সকল পদ থেকে অব্যাহতি দিয়েছে। এখানে গঠনতন্ত্রের বাইরে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

 
Electronic Paper