ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নবীগঞ্জে ভেস্তে গেছে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

এম এ মুহিত, নবীগঞ্জ (হবিগঞ্জ)
🕐 ৬:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২২

নবীগঞ্জে ভেস্তে গেছে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

১৪৪ ধারা জারি ও প্রশাসনের কঠোর অবস্থানের কারণে নবীগঞ্জ পৌর বিএনপি ও নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশ হয়নি। সকাল থেকে শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছিল। বিক্ষোভ সমাবেশ করতে না পেরে সংবাদ সম্মেলন করেছে বিএনপি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে নবীগঞ্জ শহরে সাবেক এমপি শেখ সুজাত মিয়ার বাসভবনে বিএনপির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য শেখ সুজাত মিয়া, পৌর বিএনপির সাবেক সভাপতি পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী।

শেখ সুজাত মিয়া অভিযোগ করে বলেন- পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশ সফল করতে শুরু থেকে ব্যাপক প্রস্তুতি ও জনস্রোত দেখে ঈর্ষান্বিত হয়ে গনতান্ত্রিক আন্দোলনকে বাঁধাগ্রস্ত করতে আওয়ামী লীগ হঠাৎ পাল্টা কর্মসূচি ঘোষণা করে। অবৈধ সরকার অবৈধভাবে প্রশাসনকে ব্যবহার করে ১৪৪ ধারা জারি করেছে, এরফলে জনগণের অধিকার হরণ করা হয়েছে।

এ সময় নবীগঞ্জ পৌর বিএনপির আহবায়ক ছালিক মিয়া চৌধুরী, যুগ্ম আহবায়ক আব্দুল আলীম ইয়াছিনীসহ কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এদিকে দুপুরের পর থেকে নবীগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের জড়ো হতে দেখা যায়। এদিকে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন স্বাক্ষরিত এক আদেশে শহরে শুক্রবার সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন। শুক্রবার সকাল থেকে নবীগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেলোয়ার শাহীন ও নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদের নেতৃত্বে একদল পুলিশ শহরের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ করে।

এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, দুপক্ষের পাল্টাপাল্টি সমাবেশ থাকায় ১৪৪ ধারা জারি করা হয়। সকাল থেকে শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। কোনো ধরণের বিশৃঙ্খলা ঘটেনি।

 
Electronic Paper