ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাদুল্লাপুরে নির্মাণাধীন ঘরের দেয়াল ভাঙচুর ও মালামাল লুট

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ৫:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২২

সাদুল্লাপুরে নির্মাণাধীন ঘরের দেয়াল ভাঙচুর ও মালামাল লুট

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় একটি নির্মাণাধীণ ঘরের দেয়াল ভাঙচুর ও টিনের প্রাচীরসহ মালামাল লুটপাটের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে থানা পুলিশ।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের গংগা নারায়নপুর গ্রামের আব্দুর রশিদ মাষ্টারের স্ত্রী মৃত রেজিয়া সুলতানার নামীয় ১৩ শতক জমি তারই প্রতিবন্ধী ছেলে মতিয়ার রহমান ভোগদখল করে আসছিল।

এরই ধারবাহিকতায় ওই জমিতে বসবাসের জন্য নতুর করে ইটের ভিত্তি দিয়ে ঘর নির্মাণ কাজ শুরু করে মতিয়ার এবং জমির চারপাশে টিনের বেড়া দিয়ে আবদ্ধ করে রাখে। ইতোমধ্যে পাশর্^বর্তি খোদা বক্স গ্রামের মৃত ছাত্তার মিস্ত্রীর ছেলে গোলজার রহমান অহেতুকভাবে ওই জমি জবর দখলের পায়তারা চালায়।

একপর্যায়ে গত ১৩ সেপ্টেম্বর রাতে গোলজার রহমানের নেতৃত্বে তার লোকজন ধরালো অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে ওই নির্মাণধীন ঘরের দেয়াল ভাঙচুর করে। এসময় প্রাচীরের প্রায় ১০ বাণ্ডিল ঢেউটিনসহ প্রায় আড়াই লাখ টাকার অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

পরদিন সকালে প্রতিবন্ধী মতিয়ার রহমান ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পারে যে, গোলজার রহমান ও তার লোকজন ভাঙচুর ও লুটপাটের কার্যকলাপ চালিয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে ভুক্তভোগি প্রতিবন্ধী মতিয়ার রহমান বলেন, আমার মায়ের নামীয় ওই জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছি। এমতাবস্থায় গোলজার রহমান জমিটি জোরপুর্বক দখলের পায়তারা করে আসছে। এর আগেও ভাঙচুরের কাণ্ড চালিয়েছে গোলজার। সে সংক্রান্ত একটি মামলা আদালতে চলমান রয়েছে (যাহার সিআর নং ২৩১/২২)। এতে গোলজার রহামানসহ ১০ জনকে আসামি করা হয়।

তিনি আরো বলেন, আবার নতুন করে ঘরের ভিত্তি দেওয়া হলে সেখানেও ভাঙচুর ও ১০ বান্ডিল ঢেউটিন লুটপাট করে নিয়ে যায় গোলজার রহমান গংরা। এ ঘটনা থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত গোলজার রহমান ভাঙচুর-লুটপাটের ঘটনা অস্বীকার করেছে।

সাদুল্লাপুর থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) আতোয়ার রহমান জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 
Electronic Paper