ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হবিগঞ্জে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩১৪

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

হবিগঞ্জে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩১৪

হবিগঞ্জে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। জেলার ৯ উপজেলার ৪৬টি কেন্দ্রে কেন্দ্রে ২৭ হাজার হাজার ১৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে কোনও বহিষ্কারের ঘটনা না ঘটলেও অনুপস্থিত ছিল ৩১৪ জন। এর মধ্যে এসএসসি পরীক্ষায় ২৩২ জন, দাখিলে ৭৬ জন ও ভোকেশনালে ৬ জন অনুপস্থিত ছিল।

জেলা প্রশাসনের শিক্ষা ও কল্যাণ শাখা সূত্রে জানা যায়, এ বছর জেলার ২৯টি কেন্দ্রে এসএসসি পরিক্ষার্থী ছিল ২৩ হাজার ১৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ২৭ হাজার ৭৮৪ জন। অনুপস্থিত ছিল ২৩২ জন। দাখিল পরিক্ষায় ১০টি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৩ হাজার ৩৩২ জন।

এর মধ্যে অংশ নিয়েছে ৩ হাজার ২৫৬ জন। অনুপস্থিত ছিল ৭৬ জন। এছাড়া কারিগরি শিক্ষাবোর্ডে ৫টি কেন্দ্রে পরিক্ষার্থী ছিল ৮০২ জন। এর মধ্যে অংশ নিয়েছে ৭৯৬ জন। অনুপস্থিত ছিল ৬ জন।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রুহুল্লাহ বলেন, ‘বৃহস্পতিবার এসএসসি পরিক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রেই শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন কেন্দ্রেই কোন ধরণের অভিযোগ পাওয়া যায়নি। তবে করোনা পরবর্তী পরীক্ষার কারণে অনুপস্থিতির সংখ্যা একটু বেশি ছিল।’

 
Electronic Paper