ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুর্গাপুরে পিআইও অফিসে কর্মবিরতি

দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি
🕐 ৬:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

দুর্গাপুরে পিআইও অফিসে কর্মবিরতি

জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে গত সোমবার থেকে চার দিনব্যাপী অর্ধদিবস কর্মবিরতি শুরু করেছেন দুর্গাপুর উপজেলায় কর্মরত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সামনে এ কর্মবিরতির অবস্থান নিয়ে বসে আছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তারাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারি কল্যাণ পরিষদের ডাকে এ কর্মবিরতি পালন করে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

খোঁজ নিয়ে জানা যায়,দাবি আদায়ের লক্ষ্যে নেত্রকোণা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার (ডিআরআরও) কার্যালয় ও দুর্গাপুর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারিরা কর্মসূচির প্রথম দিন সোমবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ও আজ বৃহস্পতিবার পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেণ।

কর্মবিরতিতে অবস্থান নিয়ে দুর্গাপুর উপজেলার পিআইও মো. সাইফুল ইসলাম বলেন, তার অফিসে অন্তত ১২ জন জনবল প্রয়োজন। কিন্তু সেখানে বর্তমানে মাত্র ৪জন কাজ করছেন। প্রায় একই অবস্থা জেলার অন্য ১০টি উপজেলার প্রকল্প বাস্তবাায়ন কর্মকর্তার কার্যালয়ে। জনবল সংকট সমস্যার সমাধান ছাড়াও আমাদের অন্যতম দাবি হচ্ছে, দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরে বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারীদের পদ ও বেতন গ্রেড উন্নীতকরণ করা।

এসময় কর্মবিরতিতে অংশ গ্রহণ করেণ অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক মো. আতিকুল ইসলাম, কার্য সহকারী মো. রুবেল হোসেন, অফিস সহায়ক মো. সারোয়ার জাহান।

 
Electronic Paper