ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেলান্দহে সরিষার তেল কারখানায় অভিযান, জরিমানা

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি
🕐 ৮:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০২২

মেলান্দহে সরিষার তেল কারখানায় অভিযান, জরিমানা

জামালপুরের মেলান্দহে অস্বাস্থ্যকর পরিবেশে সরিষার তেল তৈরি, গুনগত মান সনদ গ্রহন ছাড়াই অবৈধভাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর লোগো ব্যবহার দায়ে এক সরিষার তেল কারখানায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পৌরসভার অন্তর্গত শাহজাদপুর এলাকায় শশী সরিষার তৈল মিলে এ অভিযান পরিচালনা করা হয়। জরিমানা পরিশোধ করেন মিলের মালিক আলিমুদ্দিন।

জানা গেছে, বেশ কয়েক বছর যাবৎ কোন প্রকার অনুমোদন না নিয়েই তেল তৈরি কারখানায় তেল উৎপাদন করে বাজার জাত করে আসছিলেন শশী এন্টারপ্রাইজ এর মালিক আলি মুদ্দিন। আলি মুদ্দিন একই এলাকার শমর উদ্দিনের ছেলে।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সেলিম মিঞা।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সহকারী পরিচালক (মেট্রোলজি) সানোয়ার হোসেন ও ফিল্ড অফিসার শহিদুল ইসলাম। এছাড়াও মেলান্দহ থানার সহকারী উপ-পরিদর্শক আলী আজগর এর নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সেলিম মিঞা বলেন, অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

 

 
Electronic Paper