ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পিরোজপুরে কুইজ প্রতিযোগিতা

পিরোজপুর প্রতিনিধি
🕐 ৫:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০১, ২০২২

পিরোজপুরে কুইজ প্রতিযোগিতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে পিরোজপুর শেরেবাংলা পাবলিক লাইব্রেরী আয়োজনে বঙ্গবন্ধুকে জানো শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার জেলা শিল্পকলা একডেমিতে অনুষ্ঠিত এ কুইজ প্রতিযোগিতার উদ্ভোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমান, বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান, বক্তব্য রাখেন পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, পিরোজপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বেতার প্রতিনিধি মাহমুদ হোসেন শুকুর, পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও পিরোজপুর প্রেসক্লাবের সাবেক আহবায়ক গৌতম চৌধুরী, পিরোজপুর শেরেবাংলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মো. গোলাম মাওলা নকীব।

প্রতিযোগিতায় জেলার বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসা থেকে ২৮৫ জন শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন। প্রতিযোগিতায় প্রথম হয়েছে পিরোজপুর সরকারী বালক বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী আতিফ মোস্তফা, দ্বিতীয় হয়েছে কদমতলা মহিলা দাখিল মাদ্রাসার দশম শ্রেনীর শিক্ষার্থী জুই আক্তার, তৃতীয় হয়েছে পিরোজপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আয়েশা আক্তার তিশা। আতিফ মোস্তফা ২০১৯ সালেও কুইজে প্রথম হয়েছিল।

প্রতিযোগিতায় বিজয়ীদেরকে ক্রেষ্ট, সনদপত্র, বঙ্গবন্ধুর ছবি সংবলিত মগ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই উপহার দেয়া হয়।

পিরোজপুর শেরেবাংলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানান, ২০১৫ সাল থেকে তারা এ প্রতিযোগিতার আয়োজন করে আসছেন। করোনার কারনে ২০২০ ও ২০২১ সালে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি। উদ্ভোধনী অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা সঞ্চালনা করেন জুবায়ের জনি ও জিসা।

 

 
Electronic Paper