ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তরুণীকে হেনস্থা: সেই মার্জিয়ার মুক্তি মিলছে না

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ১:০৫ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২২

তরুণীকে হেনস্থা: সেই মার্জিয়ার মুক্তি মিলছে না

হাইকোর্টে জামিনের আদেশ হলেও আপিল বিভাগে গিয়ে তা গেছে আটকে; ফলে মুক্তি মিলছে না নরসিংদী রেল স্টেশনে তরুণীকে হেনস্তার মামলার আসামি মার্জিয়া আক্তার শিলার।

রোববার রাষ্ট্রপক্ষের করা আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাই কোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করেন।

সেই সঙ্গে রাষ্ট্রপক্ষের আবেদনটির আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ২৯ অগাস্ট দিন ঠিক করে দিয়েছেন তিনি।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ সাইফুল আলম। মার্জিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জহুরুল ইসলাম ও আইনজীবী মো. কামাল হোসেন।

তিনি গণমাধ্যমকে বলেন, “হাই কোর্ট মার্জিয়া আক্তার শিলাকে যে জামিন দিয়েছিলেন, তা চেম্বার আদালত স্থগিত করে আদেশ দিয়েছেন। এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ২৯ অগাস্ট সময় নির্ধারণ করে দিয়েছেন আদালত।”

গত ১৬ অগাস্ট মার্জিয়াকে ছয় মাসের জামিন দেয় বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ।

১৮ মে সকালে নরসিংদী রেলস্টেশনে ‘অশালীন পোশাক পরার’ কথা তুলে এক তরুণীকে লাঞ্ছিত করা হয়, পরদিন যার ভিডিও ছড়ায় নেট দুনিয়ায়।

ভিডিওতে দেখা যায়, এক নারী ও কয়েকজন যুবক ওই তরুণীকে টানা-হেঁচড়া করছে। মেয়েটিকে এক তরুণ আগলে রাখার চেষ্টা করছেন। এক পর্যায়ে কয়েকজন লোকের সহায়তায়...মেয়েটি দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে ঢুকে যান।

এরপর কলাপ্সিবল গেট টেনে দেয় এক লোক। কিছুক্ষণ পর লোকজন চলে গেলে এবং পরিস্থিতি শান্ত হলে স্টেশন মাস্টার ওই তরুণীকে তার কক্ষ থেকে বের করেন।

আদালতের নির্দেশে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রেলওয়ের ভৈরব থানায় মামলা করে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় মার্জিয়া আক্তার ওরফে শিলা, এক যুবক ছাড়াও সঙ্গে থাকা অজ্ঞাত অনেককে আসামি করা হয়।

 
Electronic Paper