ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কম ভাড়া নিয়েও যাত্রী পাচ্ছে না লঞ্চগুলো

মুজাহিদ বিল্লাহ, জবি
🕐 ৬:৪০ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২২

কম ভাড়া নিয়েও যাত্রী পাচ্ছে না লঞ্চগুলো

জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে লঞ্চের ভাড়া ৩০ শতাংশ বাড়িয়েছে সরকার। তবে ভাড়া বাড়ালেও অর্ধেক ভাড়া নিয়েই চলছে লঞ্চগুলো। ভাড়া কম নিয়েও যাত্রীর দেখা পাচ্ছেনা যাত্রীবাহী লঞ্চগুলো।

বুহস্পতিবার বার (১৮ আগস্ট) সদরঘাটে লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা যায়, সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে কমদামে ভাড়া নিচ্ছে লঞ্চগুলো। তবুও নেই কাঙ্ক্ষিত যাত্রীর দেখা। পদ্মাসেতু চালু হওয়ার পর থেকেই যাত্রী নেই লঞ্চগুলোতে এবার সেই সংকট আরও তীব্র হলো।

জানা যায়, ঢাকা বরিশাল রুটে ডেকের ভাড়া আগে ছিলো ৩৫২ টাকা বর্তমানে নতুন ভাড়া কার্যকর করা হয়েছে ৪৫৯ টাকা কিন্ত লঞ্চে ভাড়া নেওয়া হচ্ছে ৪০০ টাকা। সিঙ্গেল কেবিনের ভাড়া ছিলো ১২০০ টাকা ভাড়া বাড়িয়ে বর্তমানে করা হয়েছে ১৮৩৬ টাকা কিন্ত লঞ্চে নেওয়া হচ্ছে ১০০০ টাকা। ডাবল কেবিনের পূর্বের ভাড়া ছিলো ২২০০ টাকা বর্তমান নতুন ভাড়া কার্যকর করে করা হয়েছে ৩৬৭২ টাকা তবে বর্তমানে নেওয়া হচ্ছে ২০০০ টাকা।

লঞ্চ মালিকরা জানান, সরকার যে ভাড়া নির্ধারণ করেছে আমরা তার চেয়ে কম ভাড়া নিচ্ছি তবুও আশানুরূপ যাত্রী নেই। পদ্মাসেতু চালু হওয়ার পর থেকেই যাত্রী চলাচল কম এখন একেবারেই যাত্রী নেই। যাত্রী না থাকলে ভাড়া বেশি নিব কেমনে!কম দামেই তো যাত্রী পাচ্ছিনা।

 
Electronic Paper