ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তফসিলের আগে বৈঠকে ইসি

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত করতে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৃহস্পতিবার বেলা ১১টায় শুরু হয় এ বৈঠকে।

তফসিল নিয়ে ইসির ৩৯তম মুলতবি সভায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত রয়েছেন।

ইসি সচিব ইতোমধ্যে বলেছেন, এ সভায় মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, বাছাই, প্রত্যাহারের শেষ সময় ও ভোটের দিন চূড়ান্ত করে বিস্তারিত তফসিল চূড়ান্ত হবে। এরপরই বাংলাদেশ বেতার ও টেলিভিশনে প্রচারের জন্য রেকর্ডিং করা হবে। ইতোমধ্যে সিইসির কক্ষে রেকর্ডিং টিমও প্রস্তুত রয়েছে।

এর আগে সকাল ১০টার মধ্যে প্রধান নির্বাচন কমিশনার ও ইসি সচিব পৌঁছেন কমিশনে। পরবর্তীতে আসেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, শাহাদাত হোসেন চৌধুরী কবিতা খানম। চার নির্বাচন কমিশনার একসঙ্গে সিইসির কক্ষে ১১ টার দিকে প্রবেশ করেন।

ইসির যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান বলেন, মলতবি এ সভায় সিইসির সভাপতিত্বে চার নির্বাচন সচিবসহ সংশ্লিষ্টরা উপস্থিত রয়েছেন। পরবর্তীতে সিইসির কক্ষে ভাষণ রেকর্ড করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিস্তারিত সময়সূচি জানাতে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

সন্ধ্যা ৭টায় তার ওই ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বেতারে একযোগে সম্প্রচার করা হবে বলে নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান।

এ দিকে সরেজমিনে দেখা যায়, তফসিল ঘিরে নির্বাচন ভবনের নিরপত্তা জোরদার করা হয়েছে। নিয়োগ করা হয়েছে বাড়তি ব্যাটেলিয়ন আনসার।

 
Electronic Paper