ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নারায়ণগঞ্জ ছাত্রদলের নয়াপল্টনে মানববন্ধন

‘তারেক রহমানের ঈদ উপহার যাচ্ছে আওয়ামী লীগের হাতে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৭:৩৪ অপরাহ্ণ, জুলাই ০৫, ২০২২

‘তারেক রহমানের ঈদ উপহার যাচ্ছে আওয়ামী লীগের হাতে’

ঝুট ব্যবসাকে কেন্দ্র করেনারায়ণগঞ্জের ফতুল্লা এনায়েতনগর ইউনিয়নের মাসদাইরে ২০১৫ সালে খুন হয়েছিলেন ৩নং ওয়ার্ড বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মোকলেসুর রহমান। সরাসরি আওয়ামী লীগের রাজনীতি করলেও এ পরিবারের হাতেই তুলে দেয়া হয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার। ২০২০ সাল থেকে শুরু করে চলতি বছরে ধারাবাহিক ভাবে এ উপহার পাচ্ছে আওয়ামীলীগ করা ঐ পরিবার।

এতে করে রীতিমত ক্ষুদ্ধ নারায়ণগঞ্জে বিএনপি ও অঙ্গ সংগঠন করে জুলুম নির্যাতন শিকার পরিবারগুলো। আওয়ামী লীগ করা পরিবারের কাছে তারেক রহমানের দেয়া ত্রাণ ও ঈদ উপহার দিয়ে আসছেন জেলা ছাত্র দলের সাবেক সভাপতি ও যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক মানববন্ধন এমন অভিযোগ তোলেন নারায়নগঞ্জ ছাত্রদলের নেতারা।

জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক নাজমুল হাসান বাবুর নেতৃত্বে, ফতুল্লা থানা ছাত্র দলের সাবেক যুগ্ম আহবায়ক লেলিন আহম্মেদ, সোনারগাও থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক রবিউল ইসলাম প্রধান, জেলা ছাত্রদল নেতা আবু জাফর সাগর।

এসময় অভিযুক্ত মশিউর রহমান রনির বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, সারা দেশে সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে হামলা-মামলার শিকার হয়ে বন্দি, গুম-খুনের শিকার হওয়া দলীয় নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে ঈদ উপহার পাঠানো হয় তারেক রহমানের পক্ষ থেকে। গত ঈদের আগে নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলার নেতাকর্মীদের বাড়িতে এ উপহার পাঠানো হয়। তবে ফতুল্লা থানার এনায়েতনগরে ঈদের পরদিন বঙ্গবন্ধু সৈনিক লীগের ৩ নং ওয়ার্ড এর সভাপতি নিহত মোকলেসের পরিবারের কাছে তারেক রহমানের ঈদ উপহার তুলে দেয়া হয়।

সৈনিকলীগের সভাপতি মোকলেসের স্ত্রী রোজিনা সেই উপহার গ্রহণ করেন। এ সময় জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেলও উপস্থিত ছিলেন। আগামী ঈদুল আজহা একই ঘটনার পায়তারা চলছে বলে অভিযোগ করেন বক্তারা।

ছাত্রদল নেতাদের অভিযোগ, আমরা এ ঘটনায় বিব্রত। কি করে আমাদের নেতা তারেক রহমান সৈনিক লীগের প্রয়াত নেতার পরিবারকে ঈদ উপহার সামগ্রী পাঠায় তা আমাদের বোধগম্য নয়। জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি এককভাবে এ লিষ্ট করে দলকে অবমাননা করেছেন। তারেক রহমানকে অপমান করেছে। যে দলটি প্রতিনিয়ত আমাদের উপর নির্যাতন চালাচ্ছে, সেই দলের একজন ওয়ার্ড সভাপতির পরিবারের হাতে ঈদ উপহার তুলে দেয়া মানে বিএনপির সাথে মশকরা করা। আমরা এ ঘটনায় ক্ষুব্ধ। আশাকরি দলের কেন্দ্রীয় নেতারা এ বিষয়ে খোঁজ নিয়ে রনির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। নয়তো দলের জন্য জীবন দেয়া নেতাকর্মীদের আত্মা শান্তি পাবে না।

আরেকজন নেতা জানান, আমরা জুলুম নির্যাতনের শিকার। আমরা চাই দলের অসহায় পরিবার তারেক রহমানের নিকট থেকে আর্থিক অনুদানসহ অন্যান্য সুযোগ সুবিধা গ্রহন করুক কিন্তু সরকারি দলের লোকজন তারেক রহমানের ঈদ উপহার পাবে এটা দলের নির্যাতিত নেতাকর্মীদের সাথে তামাশা আর উপহাস ছাড়া কিছু নয়।এটা হতে পারে না। তদন্ত করে অভিযুক্ত রনির বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

 
Electronic Paper