ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাশরুমের আড়াল থেকে বেরিয়ে আসছে ইঁদুর, খুঁজে বের করুন

লাইফস্টাইল ডেস্ক
🕐 ৪:৪৪ অপরাহ্ণ, জুলাই ০২, ২০২২

মাশরুমের আড়াল থেকে বেরিয়ে আসছে ইঁদুর, খুঁজে বের করুন

অপটিক্যাল ইলিউশন এমন একটি বিষয় যা দেখলে চোখ-মাথায় ঘোর লেগে যায়। এতটাই দৃষ্টিভ্রম হয় যে ছবি ও ছবির অর্থের মধ্যে পার্থক্য খুঁজে বের যায় না। অপটিক্যাল ইলিউশন শুধু ছবির ধাঁধা নয়। আমরা কীভাবে একটি নির্দিষ্ট বিষয়কে দেখি তার পাশাপাশি আমাদের ব্যক্তিত্বের একটি দিকও তুলে ধরে এসব অপটিক্যাল ইলিউশন, যার সম্পর্কে আমরা হয়ত সচেতনই নই। অপটিক্যাল ইলিউশনকে দেখার কোনো ‘সঠিক উপায়’ নেই। প্রত্যেকেই প্রথম নজরে বিভিন্ন দিক দেখে থাকেন।

অপটিক্যাল ইলিউশনের ছবি আজকাল খুব ভাইরাল হচ্ছে। ইন্টারনেটে অপটিক্যাল ইলিউশন দেখার পর মানুষ সঠিক উত্তর খুঁজে বের করতে পছন্দ করেন। কিছু প্রতিভাধর মানুষ অবিলম্বে খুঁজে পেয়ে যান এই ধাঁধার উত্তর। আবার অনেকে আছেন যারা দীর্ঘ সময় ধরে লড়াই করার পরও সঠিক উত্তরটি আর কিছুতেই খুঁজে পান না।

এবারের অপটিকাল ইলিউশনটি তৈরি করেছেন হাঙ্গেরিয়ান লেখক-শিল্পী জার্জেলি ডুডাস। যেখানে একগুচ্ছ মাশরুম রয়েছে। কিন্তু মজার বিষয় হলো সেখানে রয়েছে একটি ছোট ইঁদুর। আপনি কি সেটি দেখতে পাচ্ছেন?

এখনও যদি দেখতে না পেয়ে থাকেন তাও আছে সমাধান সূত্র। ছবির বাঁ দিকে নিচে রয়েছে সাদা ইঁদুরের কান। কমলা মাশরুমের আড়াল থেকে বেরিয়ে আসছে সেই প্রাণীটি।

 
Electronic Paper