ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রতিবন্ধীদের নিয়ে পদ্মা সেতুর ছবি অঙ্কন প্রতিযোগিতা

রাজিব হোসেন রাজন, শরীয়তপুর
🕐 ৮:২৪ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

প্রতিবন্ধীদের নিয়ে পদ্মা সেতুর ছবি অঙ্কন প্রতিযোগিতা

শরীয়তপুরে ২৫ জন প্রতিবন্ধীদের নিয়ে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সেতুর আধলে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।চিত্র অঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীরা বাক, মানসিক, শারীরিক প্রতিবন্ধী। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুর দেড়টায় সংসদ সদস্যের শরীয়তপুর কার্যালয়ে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

চিত্রঅঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। এতে অংশ নেওয়া সবাই ‘শরীয়তপুর প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী’। অনুষ্ঠান শেষে সকলের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা আওয়ামীলীগের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন মৃধা, শরীয়তপুর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, শরীয়তপুর সদর পৌরসভার প্যানেল মেয়র মোঃ বাচ্চু বেপারী, সদর উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক বিপ্লব হোসেন নিপু মিঞা প্রমুখ।

প্রতিবন্ধী শিশুরা পদ্মা সেতুর ছবি বিভিন্ন ভাবে অঙ্কন করেন। প্রতিটি ছবিতে ফুটে উঠে সেতুর একেকটা স্প্যানের ছবি ও পিলারের ছবি। ছবি গুলো বিভিন্ন রং এ ডিজাইন করা হয়েছে।

শরীয়তপুর প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক সামিনা ইয়াসমিন বলেন, পদ্মা সেতুর উৎসবটা সবার জন্য। আজ সত্যিই প্রতিবন্ধীদের নিয়ে এই চিত্র অঙ্কন প্রতিযোগীটা ছিল ভালো লাগার অনুভূতি। এই আয়োজনটা ওদের জন্য স্মরণীয় হয়ে থাকবে।

চিত্র অঙ্কনের আয়োজক ছিলেন সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর ছেলে দানিব বিন ইকবাল। তিনি বলেন, ‘পদ্মা সেতু প্রধানমন্ত্রীর সাহসিকতার কারণেই সম্ভব হয়েছে। এ উৎসব সবার। মাননীয় প্রধান মন্ত্রীর কন্যা সায়েমা ওয়াজেদ পুতুল আপার কাজের অনুপ্রেরণা হিসেবে আমার এই আয়োজন।

শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর তনায় সায়েমা ওয়াজেদ পুতুল সব সময় প্রতিবন্ধীদের নিয়ে ভাবে। তাদের নিয়ে কাজ করে। আজকের এ আয়োজনটা সত্যিই ধন্যবাদ পাওয়ার মত।

 

 
Electronic Paper