৮ বছর পর টেস্ট দলে ফিরলেন এনামুল বিজয়

ক্রীড়া ডেস্ক / ১১:২৭ পূর্বাহ্ণ, জুন ১৬,২০২২

দীর্ঘ ৮ বছর পর আবারও টেস্ট দলে ডাক পেলেন উইকেটরক্ষক-ব্যাটার এনামুল হক বিজয়। এর আগে ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্ট খেলেছিলেন এ ব্যাটার। তাও আবার সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই। ইয়াসির আলী রাব্বি পিঠের ইনজুরিতে পড়ায় ক্যারিবীয় সফর থেকে ছিটকে পড়েছেন। তার জায়গাতেই ডাক পেলেন বিজয়।

২০১৩ সালে অভিষেক হওয়া এই ডানহাতি ব্যাটার খেলেছেন মাত্র চারটি টেস্ট। রান করেছেন ৭৩। ক্যারিবীয়দের বিপক্ষে আগেই থেকেই ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ছিলেন বিজয়। তবে ছিলেন না টেস্ট দলে। রাব্বি ছিটকে পড়ায় এবার সে সুযোগও পেলেন তিনি। তবে বৃহস্পতিবার থেকে অ্যান্টিগাতে শুরু হওয়া টেস্টে তিনি থাকতে পারছেন না। সব কিছু ঠিক থাকলে ১৭ জুন অ্যান্টিগার বিমান ধরার কথা রয়েছে বিজয়ের। ভাগ্য ভালো থাকলে খেলতে পারেন দ্বিতীয় টেস্টে।

সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আসরে অবিশ্বাস্য ফর্মে ছিলেন বিজয়। ১৫ ম্যাচে করেছিলেন এক হাজার ১৩৮ রান। ৯টি ফিফটি, ৩টি সেঞ্চুরি, সর্বোচ্চ ইনিংস ১৮৪ রানের।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিন পিঠের চোটে পড়েন রাব্বি। স্ক্যান করানোর পর জানা যায়, তার মেরুদণ্ডের নিচে চিড় ধরা পড়েছে। ফলে সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি।

বাংলাদেশ টেস্টের সম্ভব্য স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, ইবাদত হোসেন, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com