বিএনপি থেকে সাক্কুকে ‘আজীবন’ বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক / ৯:২৬ অপরাহ্ণ, মে ১৯,২০২২

দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এবং সিটির দুইবারের মেয়র মনিরুল হক সাক্কুকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১৯ মে) রাতে দলটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকায় মনিরুল হক সাক্কুকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে এখন থেকে দলের নেতাকর্মীদের তার সঙ্গে কোনো ধরণের যোগাযোগ না রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে ভোটে যাবে না বলে দীর্ঘদিন ধরেই বলে আসছে বিএনপি। দলের সিদ্ধান্ত অমান্য করে গত জানুয়ারিতে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে অংশ নেওয়ায় তৈমূর আলম খন্দকার দল থেকে বহিষ্কার হয়েছিলেন।

কুমিল্লা সিটির ভোটে অংশ নেওয়ার পর সাক্কু বহিষ্কার হওয়ায় অনেকের ধারণা, ভোটে দাঁড়ানোর কারণেই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। যদিও বিএনপির পাঠানো বিজ্ঞপ্তিতে এমনটা না লিখে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কথা বলা হয়েছে।

তবে সাক্কুর জানিয়েছেন, কুমিল্লা সিটির ভোটে অংশ নিতে তিনি নিজেই দল থেকে অব্যাহতি নিয়েছেন...। দলের নেতাকর্মীদের দাবির কারণেই দলীয় সদস্যপদ ছেড়ে ভোটে অংশ নিয়েছেন বলে জানান তিনি।

২০১২ সালে প্রথম কুসিক নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে নাগরিক সমাজের ব্যানারে একবার এবং ২০১৭ সালে বিএনপির মনোনয়নে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হন মনিরুল হক সাক্কু।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com