শেকড়ের টানে ঈদ পুনর্মিলনী

মাহমুদা টুম্পা / ৩:৫৯ অপরাহ্ণ, মে ১২,২০২২

দিনটি ছিল বৃহস্পতিবার, ঈদের আনন্দে মাতোয়ারা সবাই। এ আনন্দকে আর একটু প্রাণবন্ত করতে ইউনিভার্সিটি এন্ড মেডিকেল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (ইউএমএসএ) আয়োজন করে সংবর্ধনা অনুষ্ঠান ও ঈদ পুর্নমিলনী। অনুষ্ঠানটি বগুড়ার গাবতলীর মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গাবতলীর সূর্য সন্তানদের সাক্ষাৎ মেলে। যারা ব্যক্তি জীবনে প্রতিষ্ঠিত ও অনুপ্রেরণার প্রতীক। তাদের শুভাগমনে চারদিক আনন্দে মুখরিত। তাইতো তাদের বরণ করে নেওয়া হয় শ্রদ্ধাপূর্ণ শ্রদ্ধাঞ্জলিতে।

অনেকেই গুরুত্বপূর্ণ ও তথ্যবহুল বক্তব্য রাখেন। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন। বিশেষ অতিথি ছিলেন- পরিবেশ মন্ত্রনালয়ের উপ—সচিব আবু নাসের উদ্দিন, পুলিশ সুপার আকতার হোসেন (মিডিয়া এন্ড ক্রাইম) ডিআইজি কার্যালয় রংপুর রেঞ্জ, ঠাকুরগাও বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, বগুড়া ভেড়া উন্নয়ন খামারের উপ—পরিচালক কল্পনা রায়, শিবগঞ্জ মসলা গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান সুজা, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ডেন্টাল সার্জন রোকনুজ্জামান সোহাগ ও লেকচারার ডা. সাজ্জাদুর রহমান রুমন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইন্সটিটিউটের লেকচারার বিপ্লব হোসেন, ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের রেসিডেন্ট ডা. জুয়েল তরফদার, পাওয়ার ইনর্ফা প্লার্নিং-এর সিনিয়র এক্সপার্ট শহীদুল ইসলাম, গাবতলী মডেল থানার ওসি সিরাজুল ইসলাম সিরাজ, ধান গবেষণা কেন্দ্রের কৃষি প্রকৌশলী মওদুদ আহম্মেদ, ডুয়েট প্রফেসর মোস্তাকুর রহমান প্রমুখ।

সভাপতির অনুমতিক্রমে প্রোগ্রামটি শুরু হয় ১১ টার দিকে। ৪ জন ছিলো সঞ্চালক- রাসেল, ফারজানা, মিলতি ও আল মাহমুদ। যাদের সুমিষ্টভাষী কণ্ঠে প্রোগ্রামটি একটুও বিরক্ত লাগেনি। যাদের অকুণ্ঠ সহযোগিতায় অনুষ্ঠানটি সুসম্পন্ন তাদের কথা না বললেই নয়। তারা হলো- আদিত্য, সুমন, সাগর, আল আমিন, তাওফিক, তরিকুল, মহন্ত, রুবেল, শ্রাবণ, সিফাত, সাদ্দাম, বজলুর, কানন, তমাল, নাহিদ ইত্যাদি। অনুষ্ঠানে খাবারের সব ব্যয়ভার গ্রহণ করেন বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন।

সবশেষে গাবতলী উপজেলার বিসিএস সুপারিশপ্রাপ্ত ও দেশের বিভিন্ন ইউনির্ভাসিটি এবং মেডিকেল কলেজে চান্সপ্রাপ্ত ৫৬ জন কৃতী শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়। শেকড়ের সন্ধানে ঈদ পুর্নমিলনী একটা স্নেহশীল বন্ধনে আবদ্ধ করেছে গাবতলীর সাবেক বর্তমান ও প্রতিষ্ঠিত গুণীজনদের সাথে। অনিন্দ্যসুর সৃষ্টি করেছে মনোমুগ্ধকর আবেশ। গেস্টদের জাদুস্পর্শ ভাষণে অনেকেই খুঁজে পেয়েছে প্রতিষ্ঠিত হওয়ার অনুপ্রেরণা। তারাও হতে চায় জিয়ার মতো বিশিষ্টজন। প্রাণবন্ত আয়োজনে আলোকপ্রত্যাশী শিক্ষার্থীদের মাঝে স্নেহচ্ছায়া জ্ঞান দীপ্তির স্পর্শ লেগেছে। অচিরেই যে দীপ্তিতে আলোকিত হবে সমাজ, দেশ ও বিশ্ব।

গাবতলী, বগুড়া

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com