খালেদাকে বিদেশে না পাঠালে পালাবার পথ পাবেন না: ফখরুল

ঢাকা, মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ | ৫ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খালেদাকে বিদেশে না পাঠালে পালাবার পথ পাবেন না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০২১

খালেদাকে বিদেশে না পাঠালে পালাবার পথ পাবেন না: ফখরুল

খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা করতে পাঠানোর ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, তাকে (খালেদা) সুস্থ করে দেশে নিয়ে আসুন। তা না হলে আপনারা পালাবার পথটাও খুঁজে পাবেন না।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবে সামনে এক শ্রমিক সমাবেশে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দল এই সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, কালবিলম্ব না করে আপনাদের বাঁচার স্বার্থে দেশনেত্রীকে মুক্তি দিয়ে তাকে বিদেশে চিকিৎসা করতে পাঠান।

তাকে সুস্থ করে দেশে নিয়ে আসুন। তা না হলে আপনারা পালাবার পথটাও খুঁজে পাবেন না। আপনাদেরকে অবশ্যই জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

দুর্যাগপূর্ণ আবহাওয়ায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে শ্রমিক দলের কয়েকশ নেতা-কর্মীরা ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, দেশনেত্রীর মুক্তি চাই’, ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ ইত্যাদি শ্লোগানে সমাবেশস্থল মুখর করে রাখে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে আমরা সম্মান করি, শ্রদ্ধা করি। কিন্তু তিনি কখনওই বিএনপির দুঃস্বপ্ন ছাড়া আর কিছুই দেখেন না। সবসময় বিএনপি-বিএনপি করেন। বিএনপি নাকি নাই, বিএনপি যদি নাই থাকে তাহলে এত স্বপ্ন দেখেন কেন।

তিনি বলেন, এই যে ছেলেরা রাস্তায় নেমেছে। আজকে পত্রিকায় দেখলাম, সব লাল কার্ড দেখিয়ে দিয়েছে। দেখলেন তো, সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। কী কারণে রাস্তায় নেমেছে ছেলেরা? কারণ আপনারা এতোবছর কথা রাখেন না।

সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, স্থানীয় সরকার নির্বাচনে অসংখ্য মানুষ মারা গেল। আপনাদের প্রধান নির্বাচন কমিশনার বললেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। এই যদি নির্বাচন সুষ্ঠু হয় সেই নির্বাচন মানুষ চায় না, তারা ভোট দিতে চায় না।

সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে ‘নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করার’ দাবি জানান।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার-প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপির ঢাকা মহানগর উত্তর শাখার আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা মহানগর দক্ষিণ শাখার আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ-জামান, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, শ্রমিক দলের সালাহউদ্দিন সরকার, আবুল খায়ের খাজা, মিজানুর রহমান, মোস্তাফিজুল করীম মজুমদার, কাজী আমীর খসরু ও খন্দকার জুলফিকার মতিন।

 
Electronic Paper