ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে সরকার পতনের আন্দোলন: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২১

খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে সরকার পতনের আন্দোলন: ফখরুল

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে না পাঠালে সরকার পতনের আন্দোলন শুরু হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসায় বিদেশে পাঠানোর দাবিতে জাতীয়তাবাদী ছাত্রদল এ মানববন্ধনের আয়োজন করে।

ফখরুল বলেন, আর বিলম্ব করবেন না। অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন এবং তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন।

তিনি বলেন, অন্যথায় এদেশের জনগণ আপনাদেরকে ক্ষমা করবে না। আপনাদেরকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে এবং এই আন্দোলনই হবে এই সরকার পতনের শুরু।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া বেঁচে আছেন বলেই সীমান্তে শত্রুরা এখনও ভয় পায়। তিনি না থাকলে গণতন্ত্র থাকবে না। খালেদা জিয়া বেঁচে না থাকলে আওয়ামী লীগও থাকবে না।

তিনি বলেন, খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি, তিনি বাংলাদেশের জন্য ত্যাগ স্বীকার করা নেত্রী, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন, বিদেশে চিকিৎসা করতে দিন।

ফখরুল বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে আপনারা বন্দি করে রেখেছেন। কারণটা কী? তাকে যদি বন্দি করে রাখা যায়, তাকে যদি অসুস্থাবস্থায় চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না যায়, তিনি যদি জীবন থেকে চলে যান, তাহলে আপনাদের (আওয়ামী লীগ) পথের কাঁটা দূর হবে।

সরকারের এই উদ্দেশ্য পূরণ হবে না মন্তব্য করে ফখরুল বলেন, সঠিকভাবেই তিনি তার উত্তরাধিকারী নির্বাচন করেছেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবকে এবং তারই নেতৃত্বে এই দল এগিয়ে যাচ্ছে।

সেই আন্দোলনের জন্য ছাত্রদলকে ‘জেগে’ ওঠার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আজকে আবার ছাত্রদলকে জেগে উঠতে হবে, নেতৃত্ব দিতে হবে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের পরিচালনায় মানববন্ধনে সাবেক ছাত নেতাদের মধ্যে বক্তব্য রাখেন, আসাদুজ্জামান রিপন, ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, এবিএম মোশাররফ হোসেন, সুলতান সালাহউদ্দিন টুকু, আমিরুল ইসলাম আলিম, মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, আকরামুল হাসান প্রমুখ।

 
Electronic Paper