বাপ-বেটাকে অব্যাহতি দিয়ে বিকল্প ধারার নতুন কমিটি

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ ১৪২৫

বাপ-বেটাকে অব্যাহতি দিয়ে বিকল্প ধারার নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক ১২:২১ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮

print
বাপ-বেটাকে অব্যাহতি দিয়ে বিকল্প ধারার নতুন কমিটি

দলের প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং যুগ্ম-মহাসচিব মাহী বি চৌধুরীকে দল থেকে অব্যাহতি দিয়ে বিকল্প ধারা বাংলাদেশের নতুন নেতৃত্ব ঘোঘণা করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে সাংবাদিক সম্মলনে এ ঘোষণা দেয়া হয়।

এ সময় অধ্যাপক ড. নুরুল আমিন বেপারীকে প্রেসিডেন্ট, অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদলকে মহাসচিব হিসেবে ঘোষণা দেয়া হয়।

নুরুল আমিন ব্যাপারী বলেন, দলীয় গঠনতন্ত্র অনু্যায়ী বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং যুগ্ম-মহাসচিব মাহী বি চৌধুরীকে দল থেকে অব্যাহতি দেয়া হলো।

তারা জাতীয় ঐক্যফ্রন্টে যাবেন বলেও জানান নুরুল আমিন বেপারী।

জামায়াত প্রশ্নে বি চৌধুরী জাতীয় ঐক্যফ্রন্টে যায়নি, আপনারা কী করবেন এমন প্রশ্নের জবাবে নুরুল আমিন বলেন, আমাদের দলের কেউ জামায়াতকে সমর্থন করে না। এগুলো মাহী বি চৌধুরীর কূটচাল।

তিনি বলেন, মেজর মান্নানের (মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান) দুর্নীতির খবর বের হয়েছে। কোনো দুর্নীতিবাজ বিকল্প ধারায় থাকতে পারে না।

শাহ আহম্মেদ বাদল বলেন, প্রেসক্লাবে আমাদের হল বুকিং দেয়া থাকলেও হঠাৎ করে তা বাতিল করে দেয়া হয়। তাই আজকে এখানে (প্রেসক্লাব চত্বরে) ঘোষণা দিতে হচ্ছে।

তিনি বলেন, বি চৌধুরী অত্যান্ত ভাল মানুষ, কিন্ত তার ছেলে মাহী বি চৌধুরীর কূটচালে তিনি শেষ পর্যন্ত জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে পারেননি।

প্রসঙ্গত, দীর্ঘদিন জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠনের সঙ্গে যুক্ত থাকলেও গত শনিবার ড. কামালের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে জায়গা হয়নি বিকল্প ধারার। অভিযোগ রয়েছে, বি চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরীর কারণেই জাতীয় ঐক্যফ্রন্টে আসা হয়নি বিকল্প ধারার।

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর ওইদিনই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিকল্প ধারা বাংলাদেশের বিকল্পধারার সহ-সভাপ‌তি অ্যাডভোকেট শাহ আহাম্মেদ বাদল ও কৃ‌ষিবিষয়ক সম্পাদক জানে আলম হাওলাদারকে তাদের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

এ ঘটনার কয়েকদিন পর আজ শুক্রবার বাপ-বেটাকে বাদ নিয়ে বিকল্প ধারার নতুন কমিটি ঘোষণা করা হলো।