জনগণের সাথে সম্পৃক্ত নেতাদের মূল্যায়ন করতে হবে: নওফেল

ঢাকা, বুধবার, ২০ অক্টোবর ২০২১ | ৪ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জনগণের সাথে সম্পৃক্ত নেতাদের মূল্যায়ন করতে হবে: নওফেল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২১

জনগণের সাথে সম্পৃক্ত নেতাদের মূল্যায়ন করতে হবে: নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, স্থানীয় নেতৃত্বকে অবশ্যই শক্তিশালী করতে হবে এবং জনগণের সাথে যাদের সরাসরি সম্পৃক্ততা আছে তাদেরকে মূল্যায়ন ও ধারণ করতে হবে।

এছাড়া কখনো দলীয় গণভিত্তি সুদৃঢ় হবে না। অনেক সুবিধাভোগী সুযোগ সন্ধানী ভিড় ব্যক্তির এখন বেড়েছে, তাদেরকে সামাল দিয়ে তৃণমূল স্তরকে সুসংগঠিত করতে হবে।

তিনি আজ কোতোয়ালী থানা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে সাংগঠনিক বিষয়ে এক মতবিনিময় সভায় এ কথাগুলো বলেন। কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ফিরোজ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মনসুরের সঞ্চালনায় জিইসি মোড়স্থ একটি হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মশিউর রহমান রুকন, মজিবুর রহমান, টিংকু বড়ুয়া, নুরুল আমিন শান্তি, আলহাজ পেয়ার মোহাম্মদ, আবুল হাসেম বাবুল, রফিকুল হোসেন বাচ্চু, জাহাঙ্গীর আলম, এড. রনি কুমার দে, ফয়জুল্লাহ বাহাদুর, আবছার উদ্দীন চৌধুরী, মিথুন বড়ুয়া প্রমুখ।

তিনি আরও বলেন, করোনাকালের কঠিন সময়ে দুর্যোগ মোকাবেলায় যারা নিবেদিত হয়ে সম্মুখযোদ্ধার ভূমিকা পালন করেছেন তারা অবশ্যই দেশপ্রেমিক। তাদের মধ্যে আমরা অনেককে হারিয়েছি। এই পরিবারগুলোর প্রতি আমাদের মমত্ববোধ থাকা উচিত, তাদের ভালো-মন্দের খোঁজ-খবর নিতে হবে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কোতোয়ালী থানা এলাকায় যাতে স্বাধীনতাবিরোধীর পুনঃরুত্থান না হয় সেই ক্ষেত্রে সতর্ক অবস্থানকে জোরালো করতে হবে। কারণ দেখা গেছে নিকট অতীতে আমাদের মধ্যে কারো কারো প্রশ্রয়-আশ্রয়ে এরা মাথাচাড়া দিয়ে উঠেছিল। এদেরকে যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন তারা কোনভাবেই দলীয় পদ-পদবি দখল করে নিজেদের হীন স্বার্থ আদায়ে তৎপর হতে না পারে এবং তাদের চিহ্নিত করে প্রতিহত করার একটি সাংগঠনিক নির্দেশনা ও কর্তব্য পালন সম্পাদন করতে হবে। আমাদের মধ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতার প্রাতিষ্ঠানিক ও সাংগঠনিক শৃংঙ্খলা নিয়ম-নীতি অনুসরনের অপরিহার্যতাকে শতভাগ নিশ্চিত করে সকল চ্যালেঞ্জকে মোকবিলা করার প্রত্যয় ব্যক্ত করতে হবে।

তিনি আরও উল্লেখ করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসডিজি উন্নয়ন অগ্রযাত্রায় যে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছেন তা আমাদের সমগ্র জাতিসত্তাকে গর্বিত করে। তাই কোন মুখের কথা নয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কর্মকাণ্ডের সুফল জনগণের কাছে পৌঁছে দিতে মাঠ পর্যায়ে কাজ শুরু করে দিতে হবে। এর ফলেই আমরা অবশ্যই সকল প্রতিকূলতা অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যেতে পারবো।

 
Electronic Paper