পুরোপুরি সন্তুষ্ট নয় আ’লীগ: কাদের

ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ | ৯ কার্তিক ১৪২৫

পুরোপুরি সন্তুষ্ট নয় আ’লীগ: কাদের

নিজস্ব প্রতিবেদক ৩:০৬ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

print
পুরোপুরি সন্তুষ্ট নয় আ’লীগ: কাদের

বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, বিলম্বিত এ রায়ে খুশি আওয়ামী লীগ, তবে দলটি পুরোপুরি সন্তুষ্ট নয়।

বুধবার (১০ অক্টোবর) এ মামলার রায়ের পর আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ প্রতিক্রিয়া জানান।

আওয়ামী লীগের সমাবেশে ওই গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া অপর ১১ আসামিকে।

ওবায়দুল কাদের বলেন, দীর্ঘ এতোগুলো বছর পর রায় হয়েছে। এতো দেরিতে হলেও আওয়ামী লীগ অখুশি নয়। তবে আমরা পুরোপুরি সন্তুষ্ট হতে পারছি না।

তিনি তারেক রহমানের সাজা প্রসঙ্গে বলেন, এই হামলার যে প্ল্যানার বা মাস্টারমাইন্ড, তার শাস্তি হওয়া উচিত ছিল সর্বোচ্চ শাস্তি, মৃত্যুদণ্ড।

কাদের তাৎক্ষণিকভাবে এ প্রতিক্রিয়া দিলেও বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে কথা বলবেন বলে জানা গেছে।

 
.