ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গ্রামে মানুষ এখন শহরের সুবিধা ভোগ করছে: আইসিটি প্রতিমন্ত্রী

চলনবিল প্রতিনিধি
🕐 ৩:৫৮ অপরাহ্ণ, মে ১১, ২০২১

গ্রামে মানুষ এখন শহরের সুবিধা ভোগ করছে: আইসিটি প্রতিমন্ত্রী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। করোনাকালীন সময়ে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধিরা মানুষের পাশে ছিল। করোনা, বন্যার সময় সকল দুর্যোগ জনগণকে নিয়ে মোকাবিলা করেছি। আপনাদের ভালোবাসায় ঢাকা থেকে ছুটে এসেছি। গ্রামকে শহরে পরিণত করতে সরকার কাজ করছে। গ্রামের মানুষ এখন সকল সুবিধা পাচ্ছে। রাস্তা-ঘাট, বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসা, ইন্টারনেটসহ সকল সুবিধা এখন গ্রামে। যা সরকারের অনন্য অবদান।

তিনি আরও বলেন, করোনার সময় সিংড়া পৌরসভার মেয়র জনগণের পাশে ছিল, সাধারণ শ্রমিকদের পাশে ছিল। ৫৫ দিন ঘরের বাইরে থেকে তিনি ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। বৈষম্য দূর করতে আমরা ঐক্যবদ্ধ। শ্রমিকদের স্বার্থে আমরা কাজ করছি। শ্রমিকদের মালিকে পরিণত করেছি। শত শত শ্রমিক মালিক হয়েছে। মানুষকে সেবা করার মানসিকতা তৈরি করেছি আমরা। কথা নয় কাজে পরিণত করেছি। শ্রমিকদের প্রশিক্ষিত ও স্বাবলম্বী করতে আমরা কাজ করছি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ৭৬ হাজার পরিবারের কাছে ২৫০০ টাকা মানবিক সহায়তা পৌঁছে দেয়া হয়েছে। শ্রমিকের সন্তানরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে। সরকার তাদের সহযোগিতা করছে।

তিনি মঙ্গলবার সকাল ১১টায় সিংড়া বাসস্ট্যান্ডে উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌর এলাকার ১২শ শ্রমিকের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার প্রদান করেন।

উপজেলা শ্রমিক লীগের সভাপতি, কাউন্সিলর জাহাঙ্গির আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম স্বপনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো: জান্নাতুল ফেরদৌস। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিনসহ ৩১টি সংগঠনের শ্রমিক নেতৃবৃন্দ।

 

 
Electronic Paper