ডিজিটাল নিরাপত্তা আইন বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে: ফখরুল

ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

ডিজিটাল নিরাপত্তা আইন বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক ৬:০৮ অপরাহ্ণ, মার্চ ০৪, ২০২১

print
ডিজিটাল নিরাপত্তা আইন বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে: ফখরুল

ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার জনগণের কথা বলার অধিকার, বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে বলে মন্তবয করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদলের এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘লেখক মুশতাক আহমেদকে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে গ্রেফতার করে অন্যায়ভাবে কারাগারে আটক রেখে হত্যা করা হয়েছে। আমরা প্রথমেই বলেছিলাম যে, এই হত্যাকাণ্ড রাষ্ট্রীয়ভাবে হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছি।’

ফখরুল আরও বলেন, ‘এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে প্রায় সাতশ মানুষকে গ্রেফতার করা হয়েছে। আপনারা দেখেছেন—ইতিপূর্বেও শুধু সরকারের সমালোচনা বা কার্টুন বা লেখার কারণে পাঁচ বছরে গৃহবধূ থেকে শুরু করে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।’

‘এই সরকার সম্পূর্ণ একটা অবৈধ সরকার, অনির্বাচিত সরকার। তাদেরকে জোর করেই ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে এবং টিকে থাকার জন্য এই ধরনের সম্পূর্ণ গণবিরোধী আইন তৈরি করেছে’, বলেন বিএনপির এই নেতা।

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।