ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উন্নয়নে ইস্যু সংকটে সরকার বিরোধীরা: কাদের

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:৪৪ অপরাহ্ণ, মার্চ ০১, ২০২১

উন্নয়নে ইস্যু সংকটে সরকার বিরোধীরা: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সোতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘দেশের জনগণ ভোট দেবে না জেনেই বিএনপি ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। বিএনপি নেতারা সরকার হটানোর অপচেষ্টায় লিপ্ত। তারা এখন ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে অন্ধকারে চোরাগলি খুঁজছে। দেশে এখন আন্দোলনের কোন ইস্যু নেই, শেখ হাসিনার উন্নয়ন-অর্জনের রাজনীতি সরকার বিরোধী রাজনীতিকে ইস্যু সংকটে ফেলে দিয়েছে।’

সোমবার (১ মার্চ) বিকেলে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, দেশের বিভিন্ন চলমান প্রকল্প আজ দৃশ্যমান, তাই দেশের মানুষ শেখ হাসিনার পক্ষে। বিএনপি আমলে তারা একটাও উন্নয়নের সফলতা দেখাতে পারেনি, তাই তাদের রাজনীতিতে এখন খরা লেগেছে।

তিনি আরও বলেন, জনগণের ভালোবাসা, দেশপ্রেম আর চ্যালেঞ্জ অতিক্রমের কঠিন মনোবল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে যাচ্ছেন।

ওবায়দুল বলেন, ‘বাংলাদেশের জাতীয় রাজনীতিতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। বাংলাদেশের আস্থার সোনালী দিগন্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অভিযাত্রায় স্বল্পোন্নত দেশের তালিকা থেকে আজ উন্নয়নশীল দেশের তালিকায় উঠে আসতে পেরেছে, যা শেখ হাসিনার সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি সোনালী পালক।’

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি পুলিশকে প্রতিপক্ষ বানিয়েছে। তারা আবারও আন্দোলনের নামে বিশৃঙ্খলা শুরু করেছে। যে কোনো নৈরাজ্যের দাঁতভাঙা জবাব দিতে দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির ইউপি নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত প্রমাণ করে তারা তাদের নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। দুর্নীতি ও সংঘাত ছাড়া বিএনপি জনগনকে কিছুই দিতে পারেনি। যে কারণে জনগন মুখ ফিরিয়ে নিয়েছে।’
আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতারা ঘরে বসে থাকে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী। 

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগকে বাঁচাতে দলকে আরও শক্তিশালী করতে হবে। সুবিধাবাদীদের হাত থেকে আওয়ামী লীগকে রক্ষা করতে হবে। ত্যাগীদের মূল্যায়ন করতে হবে। বিতর্কিতদের দলে রাখা যাবে না।

ওবায়দুল কাদের ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, আগামী তিন মাসের মধ্যে গঠনতন্ত্রের ৩৫(১)ধারা অনুযায়ী মহানগর উত্তর ও দক্ষিণের সকল ইউনিটের কমিটি সম্মেলনের মাধ্যমে গঠন করতে হবে এবং গঠনতন্ত্র মোতাবেক পরবর্তী তিন মাস পরে ওয়ার্ড সম্মেলন ও থানা সম্মেলন করতে হবে।  

কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বর্ধিত সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ।

 
Electronic Paper