বনানীতে বিএনপির মশাল মিছিলে ‘পুলিশের হামলা’

ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

বনানীতে বিএনপির মশাল মিছিলে ‘পুলিশের হামলা’

নিজস্ব প্রতিবেদক ৯:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১

print
বনানীতে বিএনপির মশাল মিছিলে ‘পুলিশের হামলা’

বনানীতে সমসাময়িক কিছু ঘটনার প্রতিবাদে করা বিএনপির মশাল মিছিলে পুলিশ হামলা করেছে বলে অভিযোগ করেছে দলটির নেতারা। সেস্ময় পুলিশ কয়েকজনকে আটক করেছে বলেও অভিযোগ করা হয়। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বনানীতে মিছিলটি বের করেন তারা।   

বিএনপি নেতাকর্মীরা জানান, সন্ধ্যায় বনানী বাজারের সামনে থেকে একটি মশাল মিছিল বের করেন তারা। মিছিলটি কামাল আতাতুর্ক অ্যাভিনিউ প্রধান সড়কে উঠে কাকলীর দিকে এগোতে থাকলে মিছিলের পেছনে পুলিশ ধাওয়া দেয়। এরপর লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পরে সেখান থেকে বিএনপি নেতা আব্দুল হকসহ কয়েকজনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে রুহুল কবির রিজভী সংবাদমাধ্যমকে বলেন, ‘পুলিশ হঠাৎ করেই পেছন থেকে মিছিলে হামলা করে। পুলিশের লাঠিপেটায় বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন। ঢাকা মহানগর বিএনপির নেতা আবদুল হকসহ তিনজনকে পুলিশ ধরে নিয়ে গেছে।’ তিনি পুলিশের অতর্কিত হামলার নিন্দা জানিয়ে গ্রেপ্তার ও আটক নেতাদের মুক্তির দাবি জানান।

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু, জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদ, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা দেয়ার প্রতিবাদে এই মিছিল করে বিএনপি।