ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অনুমতি চাইলে তো আপনারা দেন না: ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০২০

অনুমতি ছাড়া রাজধানীতে সভা, সমাবেশ ও গণজমায়েত না করতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দেওয়া নির্দেশনা পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, অবশ্যই অনুমতি নিয়ে সভা-সমাবেশ হবে। কিন্তু অনুমতি চাইলে তো আপনারা দেন না। 

৩ ডিসেম্বর, বৃহস্পতিবার সকালে মহাখালীর সাততলা বস্তি, মোহম্মদপুরে জহুরী মহল্লায় বস্তি ও মিরপুরের কালশীর বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্থ বস্তিবাসীদের মাঝে গণস্বাস্থ্যের কম্বল ও খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

এ সময় জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের এই ক্রান্তিকালে, এই দুর্যোগের সময় ডিএমপি’র নোটিশটি আমাকে মর্মাহত করেছে। মানুষ অবশ্যই অনুমতি নিয়ে সভাব-সমাবেশ করবে। কিন্তু অনুমতি নিতে গেলে আপনারাতো অনুমতি দেন না, এটা সবার জানা। কাউকে সংবর্ধনা দিতে দেবেন না, বক্তব্য রাখতে দেবেন না, সমালোচনা করতে দেবেন না, এটা ভালো কাজ না। তাই ডিএমপি’র প্রতি আমার অনুরোধ, এই নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করুন।

ডা. জাফরুল্লাহ আরও বলেন, সভা সমাবেশের জন্য আপনাদেরকে জানানো হবে যাতে আপনারা আইন-শৃঙ্খলা রক্ষা করতে পারেন। কিন্তু ইদানিংকালে যত বিশৃংখলা হয়েছে তার জন্য সরকারই দায়ী।

গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় কর্মসূচীতে বক্তব্য রাখেন গণস্বাস্থ্যের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুর কাদির আহমেদ প্রমুখ।

ডাকসুর সবেক ভিপি নুরুল হক নূর ও ঐক্যবদ্ধ ছাত্র পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদউল্লাহ মধুর হাতে এক হাজার কম্বল ও এক হাজার পরিবারের খাদ্য সামগ্রী হস্তান্তর করে গণস্বাস্থ্য কেন্দ্র। হস্তান্তর শেষে এসব ত্রাণ ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বিতরণ করার জন্য নিয়ে যাওয়া হয়।

 
Electronic Paper