সুব্রত, মন্টু, সাইয়িদসহ ৮ জনকে গণফোরাম থেকে বহিষ্কার

ঢাকা, বুধবার, ২৮ অক্টোবর ২০২০ | ১৩ কার্তিক ১৪২৭

সুব্রত, মন্টু, সাইয়িদসহ ৮ জনকে গণফোরাম থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক ৫:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

print
সুব্রত, মন্টু, সাইয়িদসহ ৮ জনকে গণফোরাম থেকে বহিষ্কার

দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু এবং নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধূরী ও অধ্যাপক আবু সাইয়িদসহ ৮ জনকে দল থেকে বহিষ্কার করেছে গণফোরাম।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

পরে গণমাধ্যমকে তাদের বহিষ্কারের কথা জানানো হয়। এছাড়া আগামী ১২ই ডিসেম্বর জাতীয় কাউন্সিল করারও সিদ্ধান্ত নেয়া হয় সভায়।

বহিষ্কৃত অন্যরা হলেন- গণফোরামের কেন্দ্রীয় নেতা জগলুল হায়দার আফ্রিক, হেলালউদ্দিন, লতিফুল বারী হামিম, খান সিদ্দিকুর রহমান ও আব্দুল হাসিব চৌধুরী। এদের মধ্যে শেষের চার জনকে আগে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। এখন চূড়ান্ত বহিষ্কার করা হলো।

গণফোরামের যুগ্ম সম্পাদক মোশতাক আহমদ সভার সিদ্ধান্ত পড়ে শুনান।

এতে বলা হয়, বর্তমান রাজনৈতিক ও সাংগঠনিক বাস্তবতায় সংগঠনকে শক্তিশালী, গতিশীল ও সুসংগঠিত করার লক্ষ্যে আগামী ১২ই ডিসেম্বর শনিবার ঢাকায় কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে।

‘দলীয় শৃঙ্খলাভঙ্গ ও গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগের বিষয়ে পাঠানো শোকজ নোটিসের জবাব না ‘দেয়ায়’ মন্টু, আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও জগলুল হায়দার আফ্রিককে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কারে সিদ্ধান্ত নেয়া হয় বলে জানানো হয়।

গণফোরাম নেতা মোক্কাবির খান এমপির সভাপতি সভায় অংশ নেন- পার্টির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, আওম শফিকুল, মহসীন, ছোরাইয়া বেগম, জানে আলম, মোস্তাক আমমেদ প্রমুখ।