ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকা- ৫ উপ-নির্বাচন: বিএনপি প্রার্থী সালাহউদ্দিনের নির্বাচনী প্রচারণা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৯:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২০

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে নির্বাচনী প্রচারণা শুরু করেছে ঢাকা-সংসদীয় আসনের বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। গতকাল সোমবার বিকেল সাড়ে তিনটায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে পথসভার মাধ্যমে তিনি তার নির্বাচনী প্রচারণা শুরু করেন। দুপুরের পর থেকেই ঢাকা-৫ সংসদীয় আসনের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতা-কর্মী ও সালাহউদ্দিন আহমেদ এর সমর্থকরা পথসভাস্থলে আসতে শুরু করেন। পথসভা শুরু হওয়ার আগেই যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজ মাঠ নেতাকর্মী দিয়ে পরিপূর্ণ হয়ে যায়।  ঢাকা মহানগর বিএনপির সহ সভাপতি ও যাত্রাবাড়ী থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি আতিকুল্লাহ আতিক এর সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান। এছাড়া বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, গণশিক্ষা সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম রবি, আলমগীর হোসেন, আকবর হোসেন ভুঁইয়া প্রমুখ।

এসময় মো. শাহজাহান বলেন, এমসি কলেজে নির্যাতনের শিকার হওয়া দম্পতির কোন অনুনয় বিনয় তাদের মন গলাতে পারেনি।  ঠিক আমরা যত কথাই বলিনা কেনো শেখ হাসিনা জনগণের মতামতের উপর কোন কর্ণপাত  করবে না। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, বিগত সময় পাবনা- ৪ ও জাতীয় নির্বাচনে যে খেলা খেলেছেন তা যদি ঢাকা-৫ এ দেখাতে আসেন তবে এই ডেমরা যাত্রাবাড়ী থেকে আপনাদের পতনের ডাক দেয়া হবে। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে আমরা যদি একটা ধাক্কা দিতে পারি তবে এই সরকারের পতন হবে এবং তারা পালানোর জায়গা পাবে না। ১৭ নভেম্বর ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বান জানিয়ে রহুল কবির রিজভী বলেন, আমার বিশ্বাস আগামী ১৭ তারিখ সকল অন্যায়ের শৃঙ্খল ভেঙে আপনারা ভোট কেন্দ্রে যাবেন। মনে রাখবেন জনগণের ¯্রােতের সামনে বন্দুকের নল কখনো টিকেনি।

এর আগে গতকাল সকাল ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) প্রার্থীদের মাঝে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা। প্রতীকপ্রাপ্তদের মাঝে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কাজী মনিরুল ইসলাম নৌকা, বিএনপি সমর্থিত প্রার্থী সালাহ্উদ্দিন আহমেদকে ধানের শীষ প্রতীক পান।

এছাড়া জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী মীর আব্দুস সবুরকে লাঙ্গল, ন্যাশনাল পিপলস পার্টি সমর্থিত প্রার্থী মো. আরিফুর রহমান সুমন মাস্টারকে আম এবং বাংলাদেশ কংগ্রেস সমর্থিত প্রার্থী মো. আনছার রহমান শিকদারকে ডাব প্রতীক প্রদান করা হয়েছে। ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যান। এরপর আসনটি শূন্য হয়।  আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 
Electronic Paper