ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আওয়ামী লীগের উপকমিটি

আগামী সপ্তাহের মধ্যেই নতুন তালিকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:৩৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সম্পাদকদের আগামী সপ্তাহের মধ্যে উপ-কমিটির তালিকা জমা দিতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংশ্লিষ্ট উপ-কমিটির চেয়ারম্যানদের সঙ্গে পরামর্শ করে এ কমিটি জমা দিতে বলা হয়েছে। একই সঙ্গে সম্মেলন সম্পন্ন হওয়া জেলাগুলোর মধ্যে যারা এখনও পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেননি তাদের আগামী সপ্তাহের মধ্যে তা জমা দিতে হবে।

গতকাল বুধবার গণভবনে সভাপতিম-লীর সভা শেষে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ওবায়দুল কাদের এক ব্রিফিংয়ে এ কথা বলেন।

সারা দেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিম-লীর সদস্যরা এসব কমিটি গঠনের দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যরাও থাকবেন।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘তৃণমূল পর্যন্ত দলকে পুনর্গঠন করার লক্ষ্যে যে সব জেলা ও মহানগর সম্মেলন হয়নি তাদের কমিটি গঠন করতে হবে। তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে। 

এছাড়া ইতোপূর্বে যে সব উপজেলা, জেলা, মহানগর এবং সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, তাদেরকে সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে কমিটি গঠন করে জমা দেওয়ার কথা। কিন্তু যারা এখনও জমা দেয়নি তাদের আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতেই হবে।

এ সময়ে তিনি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার কমিটি করে জেলা সম্মেলন করার নির্দেশ দেন।

ওবায়দুল কাদের আরও বলেন, বিভিন্ন পর্যায়ের উপকমিটিতে ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন, তাদের মূল্যায়ন করতে হবে। কমিটি করার সময় কোনোভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না।

তিনি স্বাস্থ্যবিধি মেনে সীমিত পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম জোরদারেরও আহ্বান জানান।

আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত আকারে সবপর্যায়ে আলোচনার মাধ্যমে দিবসটি পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের। দেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজনের অনুরোধ জানান কাদের।

 
Electronic Paper