উন্নয়ন ও মিথ্যাচার রাজনীতির দুই ধারা: কাদের

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | ৯ আশ্বিন ১৪২৭

উন্নয়ন ও মিথ্যাচার রাজনীতির দুই ধারা: কাদের

নিজস্ব প্রতিবেদক ২:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

print
উন্নয়ন ও মিথ্যাচার রাজনীতির দুই ধারা: কাদের

একদিন আগেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন রাজনীতির দুই ধারা। একটি শহীদ জিয়া সূচিত, অপরটি বাকশালের মাধ্যমে একদলীয় শাসন। তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবার সে কথার জবাব দিয়েছেন। পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, তিনি ঠিকই বলছেন, তবে রাজনীতির দুটি ধারার একটি একাত্তরের চেতনার রাজনীতি, অপরটি ৪৭'র চেতনার। একটি ধারা উন্নয়ন ও অগ্রযাত্রার পক্ষে অপরটি মিথ্যাচার আর নেতিবাচকতার বৃত্তে আবর্তিত। একটির উৎস জনগণ এবং জন আস্থা অপরটির উৎস বন্দুকের নল।

 

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) 'জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ'র আনুষ্ঠানিক অনলাইনে শুভ উদ্বোধন অনুষ্ঠানে ওবায়দুল কাদের একথা বলেন।

তিনি আরও বলেন, একদিকে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রা, অপরদিকে সাম্প্রদায়িক ভাবধারায় দেশকে পেছনের দিকে টেনে নেওয়ার অপচেষ্টা চলছে।

'জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ' প্রসঙ্গে কাদের বলেন, এই দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে মোবাইল অ্যাপের মাধ্যমে চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে 'জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ' তৈরি করা হয়েছে।

অ্যাপটির মাধ্যমে রোগীরা চিকিৎসকদের সাথে ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন এবং বিনা মূল্যে প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব প্রকৌশলী মো. আবদুস সবুর। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর।