আজ ২০ দলের বৈঠক

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০ | ২৮ শ্রাবণ ১৪২৭

আজ ২০ দলের বৈঠক

নিজস্ব প্রতিবেদক ৮:৪৫ পূর্বাহ্ণ, জুলাই ০৫, ২০২০

print
আজ ২০ দলের বৈঠক

সদ্য পাস হওয়া ২০২০-২০২১ অর্থবছরের বাজেট এবং বৈশি^ক দুর্যোগ করোনাভাইরাসে দেশের পরিস্থিতি পর্যালোচনা করতে বৈঠক ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আজ রোববার বেলা ১১টায় জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়ালি বৈঠকটি অনুষ্ঠিত হবে। ২০ দলের অন্যতম শরিক জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আজ আমাদের ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। জোটের সমন্বয়কারী বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এই বৈঠক আহ্বান করেছেন। বৈঠকে বাজেট ও করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হবে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে মূলত রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রয়েছে। এ কারণে ২০ দলীয় জোটের নেতাদেরও কোনো বৈঠক গত চার মাসে হয়নি।

এদিকে, গত ১১ জুন জাতীয় সংসদে পেশ হওয়া বাজেটের প্রতিক্রিয়া ২০ দলীয় জোট আনুষ্ঠানিকভাবে জানায় ১৫ দিন পর। গণমাধ্যমে পাঠানো ওই প্রতিক্রিয়ায় জোটের কয়েকটি দলের নেতাদের নাম না থাকা নিয়েও জোটের মধ্যে অস্থিরতা চলছে। এসব বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি করোনাভাইরাসে জোটগতভাবে করণীয় ও দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হবে।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ