রংপুর সিটিকে দুর্নীতিমুক্ত করতে পদক্ষেপ

ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭

রংপুর সিটিকে দুর্নীতিমুক্ত করতে পদক্ষেপ

সাইফুল ইসলাম, রংপুর ৬:৫১ পূর্বাহ্ণ, জুন ০৩, ২০২০

print
রংপুর সিটিকে দুর্নীতিমুক্ত করতে পদক্ষেপ

দুর্নীতিমুক্ত রংপুর সিটি করপোরেশন গড়ে তোলার নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ শুরু করেছেন জাতীয় পার্টি (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগর সভাপতি, রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা।

গতকাল রোববার রংপুর সিটি করপোরেশনের ড্রেন নির্মাণের একটি কাজে কোটি টাকা অতিরিক্ত বিল দাখিল করায় সহকারী প্রকৌশলী রফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন। তার এই পদক্ষেপকে দুর্নীতিমুক্ত রংপুর সিটি করপোরেশন গড়ে তোলার প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ বলে মনে করছেন মহানগরীর সচেতন মহল।

জানা গেছে, রংপুর সিটি করপোরেশনের ড্রেন নির্মানের একটি কাজে কোটি টাকা অতিরিক্ত বিল দাখিল করেন রংপুর সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম ও এমজিএসপির কনসালটেন্ট মো. রায়হান কবীর। আর সেই বিলে অনুমোদন দিয়ে স্বাক্ষর করেন রংপুর সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আজম আলী।

এ ঘটনায় সহকারী প্রকৌশলী আবু সালেহ মো. জাফরসহ ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন রংপুর সিটি কর্পোরেশন। তদন্ত কমিটির প্রতিবেদন সত্যতা প্রকাশ পাওয়ায় রংপুর সিটি কর্পোরেশন নির্বাহী প্রকৌশলী মো. আজম আলী, সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম ও এমজিএসপির কনসালটেন্ট মো. রায়হান কবীরকে কারণ দর্শানো নোটিস প্রদান করা হয়।

কিন্তু রংপুর সিটি করপোরেশন নির্বাহী প্রকৌশলী মো. আজম আলী ও এমজিএসপি’র কনসালটেন্ট মো. রায়হান কবীরকে কারণ দর্শানো নোটিস প্রদান করা হলেও শুধু সহকারী প্রকৌশলী রফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করায়, তদন্ত কমিটির প্রতি ক্ষোভ প্রকাশ করেন মহলটি।

তবে দুর্নীতিবাজদের বিরুদ্ধে এ ধরনের পদক্ষেপ গ্রহণ করে রংপুর সিটি কর্পোরেশনকে দুর্নীতি মুক্ত করার উদ্যোগ গ্রহন করায় মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফাকে অভিনন্দন জানান রংপুর করোনা প্রতিরোধ নাগরিক কমিটির আহবায়ক অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জুসহ সচেতন মহলটি।

এছাড়াও ঘটনার সঙ্গে অন্যান্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য মেয়র মোস্তফার প্রতি দাবি জানান মহলটি।