ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রমজানে বিএনপির ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে

রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

রমজান মাসেও নেতাকর্মীদের ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার সকালে রাজধানীর মোহাম্মদপুরে ত্রাণ বিতরণকালে তিনি এ মন্তব্য করেন। বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুব ইসলামের উদ্যোগে মোহাম্মদপুরে ত্রাণ বিতরণ করা হয়।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির নেতাকর্মীরা মানুষের কাছে যাচ্ছেন। নেতাকর্মীদের ওপর দমন-নিপীড়ন চলছে। মানুষ মরুক রাস্তাঘাটে মরদেহ পড়ে থাকুক তার বাইরে কিছু করা যাবে না এটা সরকারের ভাবনা। সরকার নিজ দলের লোকদের চুরি-ডাকাতের মধ্যে ফেলে দিয়েছে। অন্য কেউ দায়িত্ব পালন করলেও তারা জুলুম-নির্যাতন করছে। জুলুম-নির্যাতনের ভেতরেও বিএনপির নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে সামর্থ্য অনুযায়ী দাঁড়িয়েছে। রমজান মাসেও বিএনপির নেতাকর্মীদের ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, করোনা ভাইরাস বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। জনজীবনে আশঙ্কা-ভয় ভীতি সৃষ্টি করেছে। কিন্তু ভয়কে দূরীভূত করার জন্য আগে থেকে যে প্রস্তুতি নেওয়া দরকার ছিল তা সরকার গ্রহণ করেনি।
ভিয়েতনাম, ভুটানসহ অন্যান্য দেশ করানো মোকাবিলার জন্য আগাম প্রস্তুতি নিয়েছিল। সে কারণে এসব দেশে মৃত্যুর হার কম ও আক্রান্তের হার কম। কিন্তু বাংলাদেশ প্রস্তুতি না থাকায় লাফিয়ে লাফিয়ে আক্রান্ত ও মৃত্যুর হার বাড়ছে। অপরদিকে লকডাউনের কারণে কর্মহীন দিনমজুর মানুষ কোনো উপার্জন করতে পারছেন না। তারা না খেয়ে আছেন।

 
Electronic Paper