ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিএনপি পকেটের টাকায় ত্রাণ দিচ্ছে

রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:২৭ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২০

বিএনপি পকেটের টাকার ত্রাণ দিচ্ছে আর সরকারি দলের চেয়ারম্যান-মেম্বাররা ত্রাণের চাল-ডাল-তেল চুরি করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার কাফরুল থানা বিএনপির উদ্যোগে ইব্রাহিমপুর কাফরুল এলাকায় ত্রাণ বিতরণ উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, দেশ একটা কঠিন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশসহ পুরো বিশ্ব মহামারির মধ্যে পতিত হয়েছে। এর কারণে প্রত্যেকটি মানুষ আতঙ্কের মধ্যে দিন যাপন করছে। এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে জনগণকে সচেতন বা করোনা প্রতিহত করার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। বাংলাদেশে ৮ মার্চ তিন জন রোগী শনাক্ত হয়। সরকার তখনও কোনো ব্যবস্থা না নিয়ে অন্য কাজে ব্যস্ত ছিল।

তিনি বলেন, তাইওয়ান ও ভিয়েতনামে আগাম প্রস্তুতির কারণে করোনার তেমন আক্রমণ হয়নি। তারা আগে থেকেই মানুষকে সচেতন করতে পেরেছে। কিন্তু আমাদের দেশে তা করা হয়নি। সরকার কোনো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় বাংলাদেশে করোনা মহামারি আকার ধারণ করছে। আমরা কী দেখছি, নিম্ন আয়ের মানুষ, যারা দিন আনে দিন খায়, তারা খাবার সংগ্রহ করতে পারছে না। তারা ক্ষুধার জ্বালায় হাহাকার করছে। ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে পতিত হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকারি ত্রাণ জনগণের টাকায় কেনা। সেই ত্রাণ সাধারণ জনগণ পাচ্ছে না। ত্রাণের চাল-তেল-ডাল পাওয়া যাচ্ছে আওয়ামী লীগের মেম্বার চেয়ারম্যানের বাড়িতে। মহামারির মধ্যে শুরু হয়েছে চাল-ডাল-তেল চোরদের উৎসব।

পরে বিএনপি নেতাকর্মীরা ইব্রাহিমপুর-কাফরুল এলাকার দুস্থ গরিব মানুষের বাসায় বাসায় গিয়ে খাদ্যদ্রব্য পৌঁছে দেন।

এসময় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সহকারী মহাসচিব ডাক্তার শাকিল, বিএনপি ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলামসহ কাফরুল থানা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper