ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘করোনা দুর্যোগ যতদিন থাকবে, ততদিন সাধারণ মানুষদের সহায়তা করা হবে’

নিজস্ব প্রতিবেদক
🕐 ১১:৪১ পূর্বাহ্ণ, এপ্রিল ০২, ২০২০

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, দেশে মরনব্যাধী করোনা ভাইরাসের দুর্যোগ যতদিন থাকবে, ততদিন সাধারণ মেহনতী মানুষদের সহায়তা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ব্যাপারে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছেন।

 

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্তরে কর্মহীন সাধারণ মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে টেলি কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

প্রবীণ এই রাজনীতিকের নিজস্ব উদ্যেগে সদর উপজেলার প্রায় সাড়ে ৫ হাজার কর্মহীন পরিবারের জন্য চাল, ডাল, আলু, পেয়াঁজ ও সাবান বিতরণ করা হয়।

তোফায়েল আহমেদ বলেন, সারা পৃথিবীতেই করোনা ভাইরাসের একটা মারাত্বক অবস্থা সৃষ্টি হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও গৃহিত পদক্ষেপে আমাদের দেশের মানুষ যতœবান হয়েছে। নিজেদের নিরাপদে রাখার চেষ্টা করছে। সরকারিভাবে খেটে খাওয়া মানুষজনের জন্য নগত অর্থ ও খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

তিনি বলেন, সরকারি ছুটি চলার কারণে গরীব মানুষদের (যারা দিন আনে দিন খায়) তাদের একটি কঠিন সময় পার করতে হচ্ছে। তাই, তাদের জন্য প্রত্যেক গ্রামে খাদ্য সহায়তা কার্যক্রম যাতে সঠিকভাবে হয় এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

প্রত্যেককে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়ে প্রবীণ এই রাজনীতিক বলেন, এক স্থানে অনেকে জমায়াত হবেন না।

জনসাধারণরা বাজারে ভীড় করবেন না। সবকিছু বন্ধ থাকার মানে এই নয় যে এটা ঈদের ছুটির মত সবাই একসাথে আনন্দ-উৎসব করবে। এ সময় করোনা সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রীর সকল নির্দেশনা পালন করার জন্য সকলের নিকট আহ্বান জানান।

পরে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড থেকে আগত জনপ্রতিনিধিদের কাছে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেওয়া হয়। তারা নিজ নিজ এলাকায় গিয়ে প্রত্যেক বাড়িতে বাড়িতে এসব বিতরণ করবেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ মিয়া, জেলা আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিবসহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper