ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নগরবাসীকে ঘরে থাকার আহ্বান সাঈদ খোকনের

তোফাজ্জল হোসেন
🕐 ১:২৭ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২০

প্রাণঘাতি করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য নগরীর সবাইকে ঘরে থাকার আহ্বান জনিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির  মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, আমি নির্বাচিত মেয়র হিসেবে সবাইকে আহ্বান করবো সবাই যেন ঘরে থাকেন। বিনা প্রয়োজনে ঘর থেকে বের হবেন না। সরকারের পাশাপাশি সিটি কর্পোরেশনসহ আমিও আপনাদের পাশে আছি। যে কোনও সমস্যায় আমাকে পাশে পাবেন। দয়া করে ঘরে থাকুন।

রোববার বিকেলে মাসব্যাপী ছিন্নমূল খেটে-খাওয়া মানুষের মাঝে খাদ্যসাগ্রী বিতরণ কর্মসূচির দ্বিতীয় দিনে মেয়র এ আহ্বান জানান।

ঢাকা দক্ষিণ সিটির নগর ভবনের সামনে কর্পোরেশনের এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

সাঈদ খোকন বলেন, আমরা ৫০ হাজার পরিবারকে এক মাস নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি। তারই অংশ হিসেবে আমাদের কার্যাক্রম চলমান রয়েছে। আমাদের ওয়ার্ড পর্যায় থেকে তালিকা প্রণয়ন করা হয়েছে। আজ রিকশা চালকসহ অন্যান্যদের মাঝে বিতরণ করা হয়েছে। যেন তারা কর্মহীন অবস্থায় পড়ে খাদ্যসংকটে থাকতে না হয় সে জন্যই আমরা এই উদ্যোগ নিয়েছি।

মেয়র বলেন, আমরা আনন্দিত হয়েছি যে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে অনেক বিত্তবান ও সচ্ছল মানুষ এসব অসহায় খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন। এটা শুভ লক্ষণ। আপনারা কোনও চিন্তা করবেন না। সরকার আপনাদের পাশে রয়েছে। আমরা যেসব খাদ্যসামগ্রী বিতরণ করছি তাতে করে ৪ থেকে ৫ জনের পরিবারের প্রায় এক মাস চলে যাবে।

এ সময় মেয়র তার সংস্থার প্রধান প্রধান সড়কের পাশাপাশি প্রতিটি অলিতে-গলিতেও জীবাণুনাশক ছিটানো হচ্ছে বলেও জানান।

এ  সময় মেয়রের সঙ্গে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক, সচিব মোস্তফা কামাল মজুমদার, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 
Electronic Paper