রাজধানীর প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক ছিটানো হবে: তাজুল ইসলাম

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

রাজধানীর প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক ছিটানো হবে: তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক ৫:৪৮ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

print
রাজধানীর প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক ছিটানো হবে: তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানীর প্রধান সড়কগুলো এবং পাড়া মহল্লাসহ যেখানেই জীবাণু আছে বলে সন্দে হবে সেখানেই জীবাণুনাশক ছিটানো হবে।

শনিবার কারওয়ান বাজারে ঢাকা ওয়াসা ভবনের সামনে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঢাকা ওয়াসার উদ্যোগে জীবাণুনাশক পানি ছিটানো এবং হাত ধোয়া কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। পাড়া-মহল্লার যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই জীবাণুনাশক স্প্রে করা হবে। তাৎক্ষণিকভাবে সিটি কর্পোরেশন রাজধানীর বিভিন্ন জায়গায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম চালাচ্ছে। তবে তাদের গাড়িকম থাকায় এ কাজের সঙ্গে ওয়াসা যোগদান করছে।

তিনি বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে তা থেকে আমাদের রক্ষা পেতে হবে। এর জন্য প্রয়োজন সচেতনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনসচেতনতায় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতারা নিরলস কাজ করে যাচ্ছেন।

ওয়াসার উদ্যোগে রাস্তায় মোট ৫০টি হাত ধোয়ার পানির ট্যাংক বসানো হয়েছে। আজ ২০টি পানির গাড়িতে জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রমে অংশ নিয়েছে বলেও তিনি জানান।

এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাসকিম এ খান ও ঢাকা ওয়াসার অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ