মুজিববর্ষকে সফল করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

মুজিববর্ষকে সফল করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক ২:০৯ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২০

print
মুজিববর্ষকে সফল করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান

পানি সম্পদ প্রতিমন্ত্রী জনাব জাহিদ ফারুক এমপি বলেছেন, ‘মুজিববর্ষকে সফল করতে প্রত্যেকের দায়িত্বকে নিষ্ঠার সাথে পালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। মুজিববর্ষে আমরা সবাই জাতির পিতার মতো ত্যাগী, প্রত্যয়ী চেতনা জীবনে যেন লালন করতে পারি।’

মঙ্গলবার সকালে রাজধানীর ওয়াবদা ভবনের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা ও দুআ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাভাষা ও বাংলাদেশের জন্য জাতির পিতার অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হলেন ক্ষণজন্মা মহাপুরুষ যিনি সারাজীবন পরিবারের জন্য নয় বরং বাঙ্গালি জাতির জন্য কাজ করে গেছেন। কারাবরণ করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন মানে সাধারণ মানুষের স্বপ্ন, বঙ্গবন্ধুর স্বপ্ন মানে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশের স্বপ্ন। বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ।

মাইনুর রহমানের (সাধারণ সম্পাদক, পাউবো বঙ্গপবন্ধু পরিষদ) সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জনাব মাহমুদুল ইসলাম, বাপাউবো মহা-পরিচালক এ এম আমিনুল হক, বাপাউবো অতিরিক্ত মহা-পরিচালক (প্রশাসন) জনাব সাখাওয়াত হোসেন, বাপাউবো অতিরিক্ত মহা-পরিচালক (ওয়েস্ট) ও সভাপতি বাপাউবো বঙ্গবন্ধু পরিষদ হাবীবুর রহমানসহ মন্ত্রণালয় ও অধীনস্থ সংস্থাসমূহের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এছাড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মাহমুদুল ইসলাম, বাপাউবো মহা-পরিচালক জনাব এ এম আমিনুল হক প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

পরে বঙ্গবন্ধুর রূহের মাগফিরাতসহ বাংলাদেশের কল্যাণ কামনা করে দুয়া পরিচালনা করা হয়। বিকালে বাপাউবো বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এতিম শিশুদের মাঝে বস্ত্র বিতরণ আয়োজন করা হয়েছে।