বিএন‌পি খালেদা জিয়ার মঙ্গল চায় না: তথ্যমন্ত্রী

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

বিএন‌পি খালেদা জিয়ার মঙ্গল চায় না: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ৪:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

print
বিএন‌পি খালেদা জিয়ার মঙ্গল চায় না: তথ্যমন্ত্রী

বিএনপি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার তেমন একটা মঙ্গল চায় না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘খালেদা জিয়াকে বন্দি রেখে তার অসুস্থতাকে পুঁজি করে বিএনপি রাজনীতি করতে চায়। তাদের কথাবার্তাতে আমার তাই মনে হয়।’

 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেছেন, বেগম খালেদা জিয়াকে বন্দী রেখে তার অসুস্থতাকে পুঁজি করে বিএনপির রাজনীতি করতে চায়। তাদের কথা-বার্তাতে আমার তাই মনে হয়।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে চলছে। এটা কেউ না দেখার ভান করে চলে, যারা না দেখার ভান করে চলে তাদের রাজনীতি বেগম খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। গত কয়েক মাসে তাদের বক্তব্য শুনলে মনে হবে, তাদের রাজনীতি শুধু বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। সারাদেশে যে এতো মানুষ অসুস্থ সেটা নিয়ে কোনো কথা নেই। তারা পড়ে আছে বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে।

তিনি বলেন, সরকার যে শতভাগ ভালো কাজ করছে, এটা বলব না, কিছু ভুল হতেই পারে। আর সেই গুলো সমালোচনা করবে বিরোধী দল। সমালোচনার মাধ্যমে দেশকে আরো সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাহায্য করবে। তা না করে তাদের রাজনীতি শুধু বেগম জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। আমি আল্লাহর কাছে দোয়া করব তাদের রাজনীতি তা যেন বেগম জিয়ার অসুস্থতা থেকে মুক্তি পায়।

তিনি আরো বলেন, গতকাল মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি প্যারোলের কথা বলেননি। আবার তার পরিবার থেকে প্যারোলের কথা বলা হচ্ছে, পত্র-পত্রিকায় তাই দেখলাম। যদিও এখনো কোনো আবেদন পড়েনি।

মুজিববর্ষের কথা উল্লেখ করে তিনি বলেন, আগামী মুজিববর্ষে অঙ্গীকার হবে বাংলাদেশ থেকে সকল অপশক্তিকে দুর করা, অপরাজনীতিকে দূর করা। কারণ গত ১১/১২ বছরে বিএনপির রাজনীতি ছিলো জ্বালাও-পোড়াও। সেটা যদি না করতো, তাহলে বাংলাদেশে আরো অনেক উন্নত হতো।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, ঢাকা জার্নালিস্ট অ্যাসসিয়েশনের সভাপতি জহিরুল আলম প্রমুখ।